X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

বিটিসিএলের অপটিক্যাল ফাইবার ব্যবহার করবে বাংলালিংক

আপডেট : ০১ নভেম্বর ২০২১, ২১:২৪

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল বাংলাদেশ রূপান্তরের অভিযাত্রায় জল-স্থল-অন্তরীক্ষে দেশের টেলিকম খাতের অর্জন এখন ব্যাপকভাবে দৃশ্যমান, অগ্রগতিও চলমান। করোনাকালে দেশের মানুষের জীবনযাত্রা সচল রাখতে ডিজিটাল সংযুক্তি সহায়তায় বাংলাদেশ তার সক্ষমতার অভাবনীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। এই সময়ে বিটিসিএল’র ভূমিকার তিনি প্রশংসা করেন।

মন্ত্রী সোমবার (১ নভেম্বর)ঢাকায় বিটিসিএল সম্মেলন কক্ষে বিটিসিএল এবং বাংলালিংকের মধ্যে টেলিযোগাযোগ সেবা সংক্রান্ত  চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অনলাইনে যুক্ত থেকে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। চুক্তি অনুযায়ী বিটিসিএলের অপটিক্যাল ফাইবার (ক্যাবল) ব্যবহার করবে বাংলালিংক।

বিটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক ড. রফিকুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড’র চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ড. শাহজাহান মাহমুদ ও বাংলালিংক’র প্রধান নির্বাহী এরিক অস উপস্থিত উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ অগ্রযাত্রায় বিটিসিএল বাংলালিংক চুক্তি গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

বিটিসিএল ইতোমধ্যে মোবাইল অপারেটর টেলিটক, গ্রামীণফোন ও রবিকে বিভিন্ন টেলিকম সেবা প্রদান করে আসছে। এনটিটিএন রিসোর্স শেয়ারিং, আইআইজি ব্যান্ডউইথ ও ডাটা কানেক্টিভিটির মাধ্যমে বিটিসিএল দেশের সব মোবাইল ফোন অপারেটর, সরকারি প্রতিষ্ঠানসহ অন্যান্যদের সেবা প্রদান করছে। এরই ধারাবাহিকতায় বাংলালিংকের সঙ্গে এই সব সেবা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হলো।

বিটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক ও বাংলালিংক’র সিইও নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

/এইচএএইচ/এমআর/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
আর্থিক অনুমোদনের ক্ষমতা কমলো পরিকল্পনামন্ত্রীর
আর্থিক অনুমোদনের ক্ষমতা কমলো পরিকল্পনামন্ত্রীর
চলন্ত বাসে ডাকাতির চেষ্টা, গণপিটুনিতে আহত যুবকের মৃত্যু
চলন্ত বাসে ডাকাতির চেষ্টা, গণপিটুনিতে আহত যুবকের মৃত্যু
‘কনকাশন সাব’ দিয়ে বাংলাদেশকে চাপে ফেলেছে শ্রীলঙ্কা
‘কনকাশন সাব’ দিয়ে বাংলাদেশকে চাপে ফেলেছে শ্রীলঙ্কা
তামাকপণ্যের দাম বাড়ানোর দাবি
তামাকপণ্যের দাম বাড়ানোর দাবি
এ বিভাগের সর্বাধিক পঠিত