X
শনিবার, ১৩ আগস্ট ২০২২
২৯ শ্রাবণ ১৪২৯

১০টি লঞ্চে বরিশাল থেকে জনসভায় যাচ্ছেন ৩০ হাজার নেতাকর্মী

সালেহ টিটু, বরিশাল
২৫ জুন ২০২২, ০১:৫৫আপডেট : ২৫ জুন ২০২২, ০৪:৫৬

পদ্মা সেতু উদ্বোধনের দিনে ইতিহাসের সাক্ষী হতে ১০টি লঞ্চে করে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের ৩০ হাজার নেতাকর্মী যাচ্ছেন মাদারীপুরের শিবচরে। শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দেবেন তারা। 

শুক্রবার দিবাগত রাত ১২টায় লঞ্চগুলো জনসভাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে। লঞ্চে রয়েছে ৩০ হাজার নেতাকর্মীর দুই বেলা খাবারের ব্যবস্থা। কেউ অসুস্থ হলে তাদের জন্য প্রস্তুত রয়েছে মেডিক্যাল টিম। এছাড়া উৎসব ছড়িয়ে দিতে বরিশাল নগরীর গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে করা হয়েছে আলোকসজ্জা।
 
জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ জানান, বিভাগের ছয় জেলা থেকে লক্ষাধিক মানুষ লঞ্চযোগে জনসভায় যোগ দেবেন। প্রতিটি জেলায় একাধিক সভা করে নেতাকর্মী ও সমর্থকদের লঞ্চযোগে জনসভায় যাওয়ার জন্য স্থানীয় নেতৃবৃন্দ নির্দেশ দিয়েছেন। সে অনুযায়ী বরিশাল থেকে শুক্রবার রাতে ১০টি লঞ্চযোগে ৩০ হাজার নেতাকর্মী ও সমর্থক জনসভার উদ্দেশ্যে রওনা হয়েছেন। একইভাবে বরিশাল বিভাগের অপর পাঁচ জেলা বরগুনা, ভোলা, ঝালকাঠি, পটুয়াখালী এবং পিরোজপুর থেকেও লঞ্চযোগে নেতাকর্মী ও সমর্থকরা জনসভায় যাচ্ছেন। 

প্রতিটি জেলা থেকে কমপক্ষে ২০ হাজার নেতাকর্মী ও সমর্থক জনসভায় যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দলীয় নেতারা।
 
আবুল হাসানাত আব্দুল্লাহ আরও জানান, শনিবার সকাল ৯টার আগেই পদ্মা পাড়ি দিতে হবে। এ জন্য নেতাকর্মীদের ৯টার আগেই যাতে লঞ্চ গন্তব্যে যেতে পারে সেভাবে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া জনসভায় লাখ লাখ মানুষের মধ্যে বরিশাল বিভাগের নেতাকর্মী ও সমর্থকদের চিহ্নিত করতে তাদের হাতে ছোট আকারের জাতীয় পতাকা দেওয়া হয়েছে। জনসভায় জাতীয় পতাকা হাতে থাকবেন তারা।
 
মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু বলেন, বরিশাল থেকে ১০টি লঞ্চে ৩০ হাজার নেতাকর্মী যাচ্ছেন জনসভায়। সেখানে পৌঁছার আগে নির্দিষ্ট একটি স্থানে বরিশাল বিভাগের ছয় জেলা থেকে আসা ৬০টি লঞ্চ একত্রিত হবে। এরপর একযোগে লঞ্চগুলো যাত্রা করবে পদ্মা সেতুর জনসভাস্থলের দিকে। গন্তব্যে পৌঁছার পর নেতাকর্মী এবং সমর্থকরা জাতীয় পতাকা হাতে প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দেবেন।
 
সাইদুর রহমান রিন্টু আরও বলেন, জনসভাস্থলে যাওয়ার পর কেউ অসুস্থ হয়ে পড়লে তাদের জন্য রয়েছে মেডিক্যাল টিম। বরিশাল জেনারেল হাসপাতাল ও উপজেলা হাসপাতাল থেকে ১৬ চিকিৎসক ওই টিমে রয়েছেন।
 
মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক নীরব হোসেন টুটুল বলেন, বরিশাল জেলা থেকে ১০টি লঞ্চে ৩০ হাজার নেতাকর্মী যাচ্ছেন পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে। তবে শুধু নেতাকর্মী নন, সাধারণ মানুষও যোগ দিচ্ছেন জনসভায়। ৩০ হাজারের মধ্যে কমপক্ষে ১০ হাজার রয়েছেন সাধারণ মানুষ। যারা রাজনীতি করেন না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসেন। ভালোবাসেন তার উন্নয়ন কর্মকাণ্ডকে। তারাও পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করবেন। একইসঙ্গে স্লোগানে স্লোগানে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাবেন।
 
লঞ্চে নেতাকর্মীদের খাবারের আয়োজন করা হয়েছে নীরব হোসেন টুটুল আরও বলেন, ৩০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করা হয়েছে লঞ্চে। এ জন্য দুটি লঞ্চে চলছে খাবারের আয়োজন। সেখানে রান্না করে তা অন্য লঞ্চগুলোতে বিতরণ করা হবে। কোনও ধরনের বিশৃঙ্খলা যাতে না হয়, সে জন্য স্বেচ্ছাসেবকরা কাজ করছেন।
 
রান্নার দায়িত্বে থাকা নুরুল ইসলামসহ একাধিক বাবুর্চি জানান, তারা ৩০ হাজার মানুষের খাবার রান্না করছেন। এ জন্য ১০ জন বাবুর্চির নেতৃত্বে ২০০ লোক রান্নার কাজে তাদের সহায়তা করছেন। শনিবার সকালে এবং দুপুরে এসব খাবার বিতরণ করা হবে। তবে এ অনুষ্ঠানে দায়িত্ব পেয়ে তারা দারুণ খুশি। পদ্মা সেতু উদ্বোধন কোনোভাবেই দেখা হতো না তাদের, যদি এ কাজের দায়িত্ব না পেতেন। একইসঙ্গে কাছ থেকে দেখবেন প্রধানমন্ত্রীকে। যিনি এ অসাধ্য সাধন করেছেন।
 
এদিকে, পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে নগরীর গুরুত্বপূর্ণ ভবনগুলো সেজেছে নতুন সাজে। বিশেষ করে ঐতিহ্যবাহী বিবিরপুকুর সংলগ্ন সিটি করপোরেশনের অ্যানেক্স ভবন, সার্কিট হাউস, বরিশাল জেলা পরিষদ, ‍আদালত ভবন, বরিশাল জিলা স্কুল থেকে শুরু করে বিভিন্ন স্থাপনায় আলোকসজ্জা করা হয়েছে। এছাড়া নগরীর মধ্যে বরিশাল-ঢাকা মহাসড়কে তোরণের সঙ্গে শোভা পাচ্ছে বাহারি আলোকসজ্জা।

 

/এএম/টিটি/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
‘বিশ্ব জ্বালানি সংকট ও বাংলাদেশের চ্যালেঞ্জ’ শীর্ষক গোলটেবিল বৈঠক শুরু
‘বিশ্ব জ্বালানি সংকট ও বাংলাদেশের চ্যালেঞ্জ’ শীর্ষক গোলটেবিল বৈঠক শুরু
সালমান রুশদির হামলাকারী সম্পর্কে যা জানা গেছে
সালমান রুশদির হামলাকারী সম্পর্কে যা জানা গেছে
১০ টাকা কেজির চাল নিতে গুনতে হচ্ছে ৫০০ টাকা
১০ টাকা কেজির চাল নিতে গুনতে হচ্ছে ৫০০ টাকা
মিশেল ব্যাচেলেটের ঢাকা সফর: সুযোগ হিসেবে দেখছে সরকার
মিশেল ব্যাচেলেটের ঢাকা সফর: সুযোগ হিসেবে দেখছে সরকার
এ বিভাগের সর্বশেষ
কঠোর অবস্থানে পদ্মা সেতু কর্তৃপক্ষ
কঠোর অবস্থানে পদ্মা সেতু কর্তৃপক্ষ
কৌশলে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল
কৌশলে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল
পদ্মা সেতুতে প্রথম দিনে টোল আদায় দুই কোটি টাকা
পদ্মা সেতুতে প্রথম দিনে টোল আদায় দুই কোটি টাকা
জয়পুরহাট থেকে পদ্মা সেতু দেখতে এলেন বৃদ্ধ মোজাহার আলী
জয়পুরহাট থেকে পদ্মা সেতু দেখতে এলেন বৃদ্ধ মোজাহার আলী
পদ্মা সেতুতে সাড়ে ৩ কিলোমিটার যানজট
পদ্মা সেতুতে সাড়ে ৩ কিলোমিটার যানজট