X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১
কুতুবদিয়া উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি

আহ্বায়ক বিবাহিত, যুগ্ম আহ্বায়ক শিবিরকর্মী, বলছেন ছাত্রলীগ নেতারা

কক্সবাজার প্রতিনিধি
০১ এপ্রিল ২০২৩, ২১:২৪আপডেট : ০১ এপ্রিল ২০২৩, ২১:২৪

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা ছাত্রলীগের নতুন আহ্বায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে সমালোচনার সৃষ্টি হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) জেলা ছাত্রলীগ নতুন আহ্বায়ক কমিটি গঠন করে। কমিটিতে বিবাহিত, হত্যা মামলার আসামি ও শিবিরকর্মীর নাম থাকায় এ সমালোচনার সৃষ্টি হয়। এ নিয়ে নেতাকর্মীদের মাঝে অসন্তোষের পাশাপাশি আলোচনা-সমালোচনা চলছে। 

নতুন কমিটিতে মহিদুল হাসান হান্নানকে আহ্বায়ক ও সাত জনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক আবু মো. মারুফ আদনান এই কমিটির অনুমোদন দেন।

ছাত্রলীগের একাধিক নেতা জানিয়েছেন, নতুন কমিটির আহ্বায়ক মহিদুল হাসান হান্নান বিবাহিত। ২০১৭ সালের ১২ ডিসেম্বর বিয়ে করেন তিনি। কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়নের আবু ইউসুফের ছেলে হান্নান ২০০৩ সালে এসএসসি পাস করেন। এখন তার বয়স ৩৬ বছর। কমিটিতে পদ পাওয়ার পরপরই তার নিকাহনামা ও বিয়ের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে।

একইভাবে কমিটির যুগ্ম আহ্বায়ক নুরুল আলম একসময় শিবিরকর্মী ছিলেন বলে অভিযোগ করেছেন স্থানীয় নেতাকর্মীরা। এ নিয়ে চলছে বিতর্ক।

এ বিষয়ে জানতে চাইলে নতুন কমিটির যুগ্ম আহ্বায়ক তাশরিফুল ইসলাম বলেন, ‘জেলা ছাত্রলীগ কীভাবে একজন অছাত্র ও বিবাহিত ব্যক্তিকে উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির আহ্বায়ক করেছে, তা আমার জানা নেই। উপজেলা ছাত্রলীগ নেতা রুবেল হত্যা মামলার আসামি হান্নান। এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য কেন্দ্রীয় কমিটির দৃষ্টি আকর্ষণ করছি। কারণ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী হান্নান পদ পান না। কেন্দ্রীয় নেতারা এ বিষয়ে ব্যবস্থা না নিলে আমরা সংবাদ সম্মেলন ডাকবো।’

তাশরিফুল ইসলাম আরও বলেন, ‘নতুন কমিটির যুগ্ম আহ্বায়ক নুরুল আলম একসময় শিবিরকর্মী ছিলেন। তিনি কীভাবে ছাত্রলীগের মতো একটি গুরুত্বপূর্ণ সংগঠনের পদ পেয়েছেন, তা জেলা কমিটির কাছে জানতে চাই।’

নতুন কমিটির আরেক যুগ্ম আহ্বায়ক তানজিল সিকদার বলেন, ‘নতুন কমিটির আহ্বায়ক বিবাহিত। বিষয়টি জেলা ছাত্রলীগ নেতাদের না জানার কথা নয়। এ নিয়ে নানা বিতর্ক চলছে। পুনরায় কমিটি গঠনের দাবি জানাই।’

তবে এসব তথ্য সঠিক নয় বলে দাবি করেছেন নতুন কমিটির আহ্বায়ক মহিদুল হাসান হান্নান। তিনি বলেন, ‘প্রতিপক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এর আগেও অনেকবার ভুয়া আইডি ব্যবহার করে আমার বিরুদ্ধে নানা কথা ছড়িয়েছে তারা। আমি বিবাহিত নয়।’

এ ব্যাপারে জানতে জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক আবু মো. মারুফ আদনানকে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি। পরে দুই জনের মোবাইল নম্বরে এসএমএস পাঠিয়ে বক্তব্য জানতে চাইলেও রিপ্লে দেননি।

একইভাবে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য পাওয়া যায়নি। পরে তাদের মোবাইল নম্বরে এসএমএস পাঠিয়ে বক্তব্য জানতে চাইলেও রিপ্লে দেননি।

কুতুবদিয়া ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার পর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রলীগের কুতুবদিয়া উপজেলা শাখার মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে আগামী তিন মাসের জন্য আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে নতুন কমিটিকে আগামী জুলাই মাসে সম্মেলন আয়োজন করতে নির্দেশনা দেওয়া হচ্ছে।

/এএম/
সম্পর্কিত
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
কমিটিতে পদ পেতে জীবনবৃত্তান্ত জমায় ফি নেওয়া যাবে না
উপজেলা নির্বাচনজেলা আ.লীগ সম্পাদকের প্রতিদ্বন্দ্বী সভাপতির ছেলে, আছেন ছাত্রলীগ সম্পাদকও
সর্বশেষ খবর
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
‘শো মাস্ট গো অন’
চিকিৎসা সুরক্ষা আইন জরুরি‘শো মাস্ট গো অন’
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!