X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

গৃহবধূর মৃত্যু, স্বামী-শ্বশুরের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি
২৯ মার্চ ২০২৩, ২২:৫১আপডেট : ২৯ মার্চ ২০২৩, ২২:৫১

নারায়ণগঞ্জের ফতুল্লায় গৃহবধূ ফাতেমা আক্তার (৩১) আগুনে পুড়ে মারা যাওয়ার ঘটনায় হত্যা মামলা করা হয়েছে। নিহতের স্বামী আরিফ হোসেনসহ শ্বশুর ও দেবরের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২-৩ জনকে আসামি করেছে। মঙ্গলবার (২৮ মার্চ) দিবাগত রাতে নিহতের মা নাছিমা বেগম বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলাটি করেন।

গত ৯ মার্চ ফতুল্লার লালপুর এলাকায় গৃহবধূ ফাতেমা আক্তার আগুনে পুড়ে দগ্ধ হন। পরে তাকে উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। দীর্ঘ ১৭ দিন পর রবিবার (২৬ মার্চ) দুপুরে তিনি চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান। তবে হাসপাতালে দীর্ঘ ১৭ দিন চিকিৎসাধীন থাকলেও ওই গৃহবধূর মা-বাবাকে বিষয়টি জানাননি শ্বশুরবাড়ির লোকজন। তাছাড়া শ্বশুরবাড়ির লোকজন শুরুতে বলে আসছিল, ফাতেমা স্ট্রোক করে মারা গেছেন। কিন্তু লাশ ময়নাতদন্ত শেষে গোসলের সময় শরীরের বিভিন্ন অংশে পোড়া ও ঝলসে যাওয়ার একাধিক চিহ্ন দেখতে পেয়েছেন স্বজনরা। ফলে নিহতের স্বজনরা, এই ঘটনাকে পরিকল্পিত হত্যা বলে দাবি করেছেন।

মামলার তিন আসামি হলেন- মুন্সীগঞ্জ জেলার গজারিয়া থানার গুসাইরচর গ্রামের আলী আহামদের ছেলে ও নিহতের স্বামী আরিফ হোসেন (৩৬), তার ছোট ভাই বদিউজ্জামান (৩৫) ও তার বাবা আলী আহমদ (৬০)। তারা সবাই বর্তমানে নারায়ণগঞ্জের ফতুল্লা লালপুর চৌধুরী বাড়ি এলাকায় ভাড়া বাড়িতে বসবাস করেন। এ ছাড়াও অজ্ঞাত আরও ২-৩ জনকে আসামি করা হয়েছে। 

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, তার বড় মেয়ে ফাতেমা আক্তারের সঙ্গে ১৪ বছর আগে আরিফ হোসেনের বিয়ে হয়। তাদের সংসারে এক ছেলে ফাহাদ (১৩) ও এক কন্যা সন্তান হুমায়রা (৬) রয়েছে। বিয়ের পর থেকে স্বামীর সঙ্গে তার মেয়ের পারিবারিক কলহ চলছিল। তবে দুই সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা ফাতেমা স্বামীর নির্যাতন সহ্য করে আসছিল।

তিনি আরও উল্লেখ করেন, গত ২৬ মার্চ বিকাল ৩টায় ফাতেমার শ্বশুর আলী আহমদ কল করে আমাদের জানান, গত ৯ মার্চ ফাতেমা আগুনে দগ্ধ হওয়ার পর রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৬ মার্চ দুপুরে সে স্ট্রোক করে মারা গেছে। এই খবর শুনে হাসপাতালে ছুটে যাই ও মেয়ের লাশ শনাক্ত করি। এ সময় ফাতেমার শরীরের বিভিন্ন অংশে আগুনে ঝলসানো ক্ষত দেখতে পেয়েছি। সোমবার ময়নাতদন্ত শেষে মেয়ের লাশ দাফন করা হয়। তবে মেয়ের মৃত্যু ও আগুনে পোড়ার কারণ খুঁজতে গিয়ে জানতে পারি, গত ৯ মার্চ রাত ৩টার সময় ফাতেমা শবেবরাতের রোজা রাখার উদ্দেশে রান্নাঘরে তরকারি গরম করতে যায়। ওই সময় তার স্বামী আরিফ হোসেনসহ আসামিরা মিলে পরিকল্পিতভাবে তাকে হত্যার উদ্দেশে শরীরে আগুন ধরিয়ে দেয়। পরে তার চিৎকার শুনে আশপাশের ভাড়াটিয়ারা এগিয়ে এলে আসামিরা পালিয়ে যায়। এ সময় তাকে উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। তবে এই ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে ফাতেমার শ্বশুরবাড়ির লোকজন এ বিষয়ে আমাদের কিছু জানায়নি।

নিহতের স্বজনদের দাবি, যৌতুকের টাকার দাবিতে ফাতেমাকে প্রায় সময় নির্যাতন করতো স্বামী। কয়েক মাস আগে শাশুড়ির কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করে আরিফ হোসেন। ফাতেমার মা সেই টাকা দিতে অস্বীকৃতি জানান। এর জেরে শ্বশুরবাড়ির লোকজন এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

ফতুল্লা মডেল থানার ওসি মোহাম্মদ রিজাউল হক বাংলা ট্রিবিউনকে বলেন, এই ঘটনায় হত্যা মামলা করা হয়েছে। মামলায় শ্বশুরবাড়ির লোকজনদের আসামি করা হয়েছে। নিহতের স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন বর্তমানে পলাতক রয়েছেন। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। 

/এফআর/
সম্পর্কিত
কুমিল্লা শিক্ষা প্রকৌশল কার্যালয়ে ঠিকাদারকে মারধর২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
অডিও ফাঁস, নারীর কাছে ডিবি পুলিশ সদস্যের ‘হেরোইন বিক্রি’
উপজেলা নির্বাচনে পলকের হস্তক্ষেপ ঠেকাতে হাইকোর্টে রিট
সর্বশেষ খবর
ঘোড়াঘাটে মালবোঝাই দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত
ঘোড়াঘাটে মালবোঝাই দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত
নির্বাচনের সময় জাপায় কী হয়েছিল, জানাবেন জিএম কাদের
শনিবার জাতীয় পার্টির বর্ধিত সভানির্বাচনের সময় জাপায় কী হয়েছিল, জানাবেন জিএম কাদের
১০ কোটি টাকা অনিয়মের অভিযোগে অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক
১০ কোটি টাকা অনিয়মের অভিযোগে অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক
থাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা
থাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ