জাপা ছেড়ে বিএনপিতে যোগ দিলেন সাবেক এমপি আব্দুর রশিদ

Send
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত : ০৪:০৭, নভেম্বর ২৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০৪:০৯, নভেম্বর ২৮, ২০১৮

আব্দুর রশিদ সরকারএকাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না পাওয়ায় জাতীয় পার্টি (জাপা) ছেড়ে বিএনপিতে যোগ দিয়েছেন জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুর রশিদ সরকার। বিএনপিতে যোগ দেওয়ার পরই তাকে গাইবান্ধা-২ (সদর) আসনে বিএনপি থেকে মনোনয়ন দেওয়া হয়।
মঙ্গলবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন আব্দুর রশিদ সরকার। তিনি বলেন, ‘আমি বিএনপিতে যোগ দিয়েছি। তাদের সঙ্গে যোগাযোগ করেছিলাম। বিএনপি আমার অতীত দেখে-শুনে সোমবার আমাকে মনোনয়ন দিয়েছে।’
আব্দুর রশিদ সরকার গাইবান্ধা পৌরসভার কমিশনার ও চেয়ারম্যান ছিলেন। ১৯৯১ ও ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে জয়লাভ করেন তিনি। গত ২০১৪ সালের জাতীয় নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পেলেও পরে তা প্রত্যাহার করে নেন। ২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হন তিনি।
বিএনপি থেকে মনোনয়ন পাওয়ার চিঠিএদিকে গাইবান্ধা-২ (সদর) আসন থেকে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খন্দকার আহাদ আহমেদ ও মাহামুদ্দুন নবী টিটুলকেও দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে বিএনপির পক্ষ থেকে। এসব বিষয়ে জানতে জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক ও খন্দকার আহাদ আহমেদের মুঠোফোনে যোগাযোগ করা হলে তারা ফোন রিসিভ করেননি।
প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে জেলা শহরের সার্কুলার রোডে জেলা বিএনপি কার্যালয়ের সামনে নিজ দলের প্রার্থী খন্দকার আহাদ আহমেদকে দলীয় মনোনয়ন দেওয়ার দাবিতে বিক্ষোভ করেছেন বিএনপির নেতাকর্মীরা।

/ওআর/

লাইভ

টপ