মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালনে বিএনপির কমিটি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৫, নভেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০৯, নভেম্বর ১১, ২০১৯

মওলানা আবদুল হামিদ খান ভাসানীমজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি। দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানকে আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে সদস্যসচিব করে ‘মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি’ গঠন করা হয়েছে। সোমবার (১১ নভেম্বর) বিকালে বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান বিএনপির সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন।
কমিটিতে বিএনপির কয়েকজন স্থায়ী সদস্য আছেন। তারা হলেন, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান। ভাইস চেয়ারম্যানদের মধ্যে রয়েছেন, অধ্যাপক আবদুল মান্নান, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম), বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, অ্যাডভোকেট মীর মোহম্মদ নাসির উদ্দিন, মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট আহমেদ আযম খান, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।
কমিটির সদস্য হিসেবে আরও রয়েছেন, শওকত মাহমুদ, অ্যাডভোকেট আবদুস সালাম পিন্টু, বেগম সারোয়ারী রহমান, লুৎফর রহমান খান আজাদ, সাবিহ উদ্দিন আহমেদ, আমান উল্লাহ আমান, মিজানুর রহমান মিনু, মশিউর রহমান, গাজী মাযহারুল আনোয়ার, জাফরুল হাসান প্রমুখ।
প্রসঙ্গত, মওলানা আবদুল হামিদ খান ভাসানী ১২ ডিসেম্বর ১৮৮০ সালে জন্মগ্রহণ এবং ১৭ নভেম্বর ১৯৭৬ সালে মৃত্যুবরণ করেন। ব্রিটিশ ভারতের অন্যতম তৃণমূল রাজনীতিবিদ ও গণআন্দোলনের নায়ক যিনি জীবদ্দশায় ১৯৪৭ সালে সৃষ্ট পাকিস্তান ও ১৯৭১ সালে বাংলাদেশের রাজনীতিতে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি বাংলাদেশের মানুষের কাছে ‘মজলুম জননেতা’ হিসেবে পরিচিত।
মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটির একাধিক সদস্য জানান, ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা ও টাঙ্গাইলে নানা আয়োজন করা হবে। এর মধ্যে থাকবে সেমিনার, আলোচনা সভা ও মাজার জিয়ারতসহ বিভিন্ন কর্মসূচি।

আরও পড়ুন: মওলানা ভাসানীর মাজারে পৃথকভাবে শ্রদ্ধা জানালো ঐক্যফ্রন্ট ও বিএনপি

 

/এসটিএস/ওআর/

লাইভ

টপ