এবার কলকাতায় করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সন্ধান

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:৩৯, জানুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৪৪, জানুয়ারি ২৭, ২০২০

এবার ভারতের পশ্চিমবঙ্গে চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির সন্ধান পাওয়া গেছে । স্থানীয় স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, কয়েকটি দেশ সফর শেষে কলকাতায় ফেরা ওই চীনা নারীকে রবিবার রাতে বেলেঘাটা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম ২৪ ঘণ্টার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে উৎপত্তি হওয়া নতুন করোনা ভাইরাসটি ইতোমধ্যেই সে দেশের রাজধানী বেইজিংসহ ২৯টি প্রদেশে ছড়িয়ে পড়েছে। এছাড়া জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, ভিয়েতনাম, তাইওয়ান, নেপাল, ফ্রান্স, সৌদি আরব, কানাডাসহ অন্তত ১২টি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ জানায়, জো হুয়ামিন নামের ২৮ বছর বয়সী ওই নারী ছয় মাস আগে ভ্রমণে বেরিয়েছিলেন। নামিবিয়া, মরিসাস, মাদাগাস্কার হয়ে গত ২৪ জানুয়ারি ভারতে ফেরেন তিনি। এরপরই করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার রাতে ওই হাসপাতাল থেকে তাকে বেলেঘাটা হাসপাতালে স্থানান্তর করা হয়।

ভারতের অন্য চারটি রাজ্যে আক্রান্তের খবর আগে এলেও বাংলাদেশের সীমান্তবর্তী পশ্চিমবঙ্গে জো হুয়ামিনই করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম রোগী। তিনি এর আগে থেকেই কোনও রোগে আক্রান্ত ছিলেন কি না তা জানার চেষ্টা করছেন চিকিৎসকরা।

/এমএইচ/বিএ/

লাইভ

টপ