‘বিস্ফোরক’ স্মৃতিকথা প্রকাশ করছেন মেলানিয়ার সাবেক সহযোগী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:৪৫, জুলাই ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১৭, জুলাই ০৭, ২০২০

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের সাবেক সহযোগী একটি বিস্ফোরক স্মৃতিকথা লিখছেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠান তদারকির দায়িত্বে থাকা স্টিফেইন উইনস্টোন ওল্কলোফ তার স্মৃতিকথায় ফার্স্টলেডির তার ১৫ বছরের সম্পর্কের বিবরণ প্রকাশ করবেন বলে জানিয়েছে মার্কিন ম্যাগাজিন ভ্যানিটি ফেয়ার। ‘মেলানিয়া অ্যান্ড মি’ নামের বইটি প্রকাশ করছে গ্যালারি বুকস। আগামী ১ সেপ্টেম্বর এটি বাজারে আসার কথা রয়েছে।মেলানিয়া ট্রাম্প

২০১৬ সালে ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার কিছু দিনের মধ্যেই বিনা বেতনে ফার্স্টলেডির উপদেষ্টা নিযুক্ত হন স্টিফেইন উইনস্টোন ওল্কলোফ। নিউ ইয়র্ক থেকে মেলানিয়ার হোয়াইট হাউজে চলে আসার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি।

তবে ২০১৮ সালের ফেব্রুয়ারিতে একটি খবর প্রকাশের পর পদ ছাড়তে বাধ্য হন ওল্কলোফ। ওই খবরে বলা হয়, ২০১৭ সালে ট্রাম্পের জাঁকজমকপূর্ণ অভিষেক অনুষ্ঠান এবং সংশ্লিষ্ট আয়োজনের জন্য ওল্কলোফের প্রতিষ্ঠান দুই কোটি ৬০ লাখ ডলার গ্রহণ করেছিল। ওই সময়ে ওল্কলোফ দাবি করেন, তার প্রতিষ্ঠান মোট ১৬ লাখ ২০ হাজার মার্কিন ডলার গ্রহণ করে কর্মীদের মধ্যে ভাগ করে দেয়। তখন থেকেই তাকে বরখাস্তের কথা অস্বীকার করে আসছেন তিনি। আর দাবি করে আসছেন তাকে বাসের নিচে ছুড়ে ফেলা হয়েছিল।

পরে ম্যানহাটনের প্রসিকিউটরদের তদন্তে সহায়তা করেন উইনস্টোন ওল্কলোফ। প্রসিকিউটররা ট্রাম্পের ২০১৭ সালের অভিষেক অনুষ্ঠানে অপব্যয়ের তদন্ত চালাচ্ছিলেন।স্টিফেইন উইনস্টোন ওল্কলোফ

ওল্কলোফের স্মৃতিকথায় ফার্স্টলেডির কার্যালয়ে তার কর্মকালের বিস্তারিত বিবরণ থাকছে। এছাড়া নিউ ইয়র্কে মেলানিয়ার সঙ্গে তার বন্ধুত্বের শুরু থেকে নিয়ে ফার্স্টলেডির বিশ্বস্ত উপদেষ্টা হিসেবে নিজের ভূমিকার বর্ণনাও দিয়েছেন তিনি।

দীর্ঘদিন পর্যন্ত মেলানিয়া ট্রাম্পের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু বিবেচিত হয়েছেন উইনস্টোন ওল্কলোফ। তিনি আগে ভোগ ম্যাগাজিনের হয়ে কাজ করেছেন। নিউ ইয়র্কের আর্ট কস্টিউম ইনস্টিটিউটের বার্ষিক তহবিল সংগ্রহের অনুষ্ঠান মেট গালা প্রযোজনার জন্য সবচেয়ে বেশি পরিচিত ছিলেন ওল্কলোফ।

/জেজে/এমওএফ/

সম্পর্কিত

লাইভ

টপ