লকডাউনে ঘণ্টায় ৯০ কোটি রুপি আয় করেছেন মুকেশ আম্বানি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:০০, সেপ্টেম্বর ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:১৪, সেপ্টেম্বর ৩০, ২০২০

বিশ্বের প্রথম পাঁচ ধনী ব্যক্তির তালিকায় একমাত্র ভারতীয় মুকেশ আম্বানি। ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনা মহামারির জেরে লকডাউনের সময় যখন ভারতের একের পর এক কলকারখানা, কোম্পানি বন্ধ হয়েছে; সেইসময় রিলায়েন্স কর্ণধারের সংস্থায় বিনিয়োগের সুনামি এসেছে। হিসাব করে দেখা গেছে, গোটা লকডাউন পর্বে প্রতি ঘণ্টায় ৯০ কোটি ভারতীয় টাকা আয় করেছেন মুকেশ আম্বানি।

মুকেশ আম্বানি

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, লকডাউনের সময় ফেসবুক থেকে শুরু করে একাধিক বহুজাতিক সংস্থা রিলায়েন্স-এর শেয়ার কিনে অংশীদার হয়েছে। আর ফুলে ফেঁপে উঠেছে আম্বানির সম্পত্তি। ইন্ডিয়ার ধনী ব্যক্তির তালিকায় এ নিয়ে টানা নবমবার তিনি শীর্ষে। মুকেশ আম্বানির বর্তমান ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ৬ লাখ ৫৮ হাজার ৪০০ কোটি টাকায়। শুধু ফেসবুক, গুগল, সিলভার লেকের মতো দুনিয়া খ্যাত সংস্থার সঙ্গে জোট বেঁধে তিনি আয় করেছেন ২ লাখ ৭৭ হাজার ৭০০ কোটি ভারতীয় টাকা।

সেই মার্চ মাস থেকে শুরু করে আম্বানির মোট সম্পত্তির পরিমাণ তাকে এশিয়ার ধনীতম ব্যক্তির শিরোপা দিয়েছে। তালিকায় থাকা বাকি পাঁচ এশীয় ধনীর সম্মিলিত সম্পদের তুলনায় তার মোট সম্পত্তির পরিমাণ অনেক বেশি। একাধারে তিনি বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি হয়ে গেছেন।

/এফইউ/বিএ/

লাইভ

টপ