X
শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮
সেকশনস

শীতের ছুটি কাটুক একটু উষ্ণতায়

আপডেট : ০৫ নভেম্বর ২০২১, ২১:৫৪

বছর ঘুরে আবার এলো শীত। শশব্যস্ত জীবনের মাঝে পরিবারকে দেওয়ার মতো সময় হয়ে ওঠে না কত শত লোকের। আর তাই যদি কোথাও ঘুরতে যাওয়া যায় সবাই মিলে, তবে পরিবারকে কাছে পাওয়ার আনন্দ বেড়ে যায় অনেকখানি। আমাদের কাছে শীত কাটানোর গন্তব্যে তালিকার প্রথমেই আসে নীল জলরাশির কক্সবাজারের নাম। তীরে দাঁড়িয়ে সূর্যোদয়-সূর্যাস্ত দেখা, সন্ধ্যায় ঝাউবনে ঘুরে বেড়ানো থেকে শুরু করে প্যাঁচার দ্বীপের পাহাড়ে চড়ে সমুদ্র দেখা, রাতে বর্ণিল শহরে কেনাকাটা—  কী নেই সেখানে!

শীতের ছুটি কাটুক একটু উষ্ণতায়

পরিবারসহ ছুটি কাটানোর ক্ষেত্রে ভ্রমণটা চাই আরামদায়ক। আর এমন ভ্রমণে আরামটা নিশ্চিত হবে যদি কক্সবাজার যাওয়া, থাকার হোটেল এবং ঘুরে বেড়ানোটা হয় স্বাচ্ছন্দ্যে।

সবাই মিলে হোটেলে থাকতে গেলে একটা ব্যাপারকে গুরুত্ব দিতে হয় বেশি। সবারই তো কিছু না কিছু চাহিদা থাকে। ছোটদের দাবি হোটেলে অবশ্যই থাকতে হবে সুইমিং পুল, কিডস জোন। বড়রা চান হোটেলটা হতে হবে সৈকতের কাছে কিংবা আরামের যেন কমতি না থাকে। অনেকে হোটেলের ভালো-খারাপ বিচার করেন খাবারের মান দেখে। আবার অনেকের কাছে হোটেলের খরচটাই মুখ্য। তাই সবাই মিলে ঘোরাকে আনন্দদায়ক করতে হলে হোটেল বুক করতে হয় সবার পছন্দের সঙ্গে মিলিয়ে।

শীতের ছুটিতে সারা দেশ থেকেই লক্ষাধিক পর্যটক ঘুরতে আসেন কক্সবাজারে। তাই এই সময়টা পছন্দমাফিক হোটেল পেতে আগে থেকে বুক করে রাখাই বুদ্ধিমানের কাজ। তা না হলে পরে আবার ভিড়ের মাঝে হোটেল না পেয়ে ঘোরার আনন্দটাই হবে মাটি। সবার পছন্দমতো হোটেল যাতে সহজে বুক করা যায়— এজন্য আছে অনলাইন ট্রাভেল বুকিং প্লাটফর্ম গো যায়ান। এখানে পাবেন স্বাচ্ছন্দ্যে থাকার জন্য বিভিন্ন ধরনের হোটেল। নানা ফিচার দেখে সহজেই বুক করে ফেলতে পারবেন সাধ্যের মধ্যে মনমতো হোটেলটি।

কক্সবাজার মানেই কিন্তু শুধু সৈকতে ঘোরা ও হোটেলে ফিরে আসা নয়। দেখার মতো আছে নতুন আরও কিছু। বিশ্বের দীর্ঘতম মেরিন ড্রাইভেও ঘুরে আসতে পারেন ট্যুরিস্ট ক্যারাভান-এ করে। ৮০ কিলোমিটারের দীর্ঘ এই রাস্তায় যেতে যেতে নামতে পারবেন কয়েকটি সৈকতে।

শীতের ছুটি কাটুক একটু উষ্ণতায়

এ ছাড়াও ছোটদের আনন্দের খোরাক জোগাতে আছে রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ডস। যারা পছন্দ করেন একটু অ্যাডভেঞ্চার, তাদের জন্য আছে সমুদ্রের পাড়ে ক্যাম্পিং ও রেজুখাল এলাকায় কায়াকিংয়ের ব্যবস্থা। মোটকথা, পরিবার অথবা বন্ধুমহল; যাদের নিয়েই যান, সবার জন্য কিছু না কিছু বিনোদনের ব্যবস্থা আছে কক্সবাজারে।

শীতের ছুটি কাটুক একটু উষ্ণতায়

সড়কপথে যেতে চাইলে আছে বাস। অল্প সময়ে সমুদ্রের সান্নিধ্য পেতে চাইলে চড়তে পারেন উড়োজাহাজে। হোটেলের মতই এ সময় আগে থেকে ফ্লাইট বুক করে রাখলে ভালো। তা না পরে টিকিট পাওয়াই মুশকিল। এই সমস্যারও সমাধান দিচ্ছে গো যায়ান। গো যায়ানে ফ্লাইট বুকিংয়ের সময় বিভিন্ন রকমের ফিল্টার ব্যবহার করে আপনার বাজেট, যাত্রার সময়, পছন্দের এয়ারলাইন্স অনুযায়ী কক্সবাজারগামী যেকোনও ফ্লাইট বুক করে ফেলা যাবে সহজেই।

/এফএ/এমএস/
সম্পর্কিত
সবুজের বুক চিরে নেমে আসা সাদা পাথর (ভিডিও)
সবুজের বুক চিরে নেমে আসা সাদা পাথর (ভিডিও)
সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ
সবুজের বুক চিরে নেমে আসা সাদা পাথর (ভিডিও)
সবুজের বুক চিরে নেমে আসা সাদা পাথর (ভিডিও)
© 2022 Bangla Tribune