X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

আরও ‘শক্তিশালী ইমেজ’ তৈরি করে ফিরলেন পরীমণি

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২১, ১৬:২২

দীর্ঘ ২৭ দিনের জেলজীবন শেষ করে বুধবার সকালে মাদক মামলায় কারাগার থেকে মুক্তি পেয়েছেন চিত্রনায়িকা পরীমণি। কিন্তু আর দশজনের মতো ফেরেননি। ফিরেছেন অন্য সবার থেকে আলাদা হয়ে, নিজ স্টাইলে। জেলগেটেই ভক্তকুলের সাক্ষাৎ। একটু এগিয়ে মুক্ত হাওয়ায় সেলফি তোলা আর ডান হাতে ‌‘ডোন্ট লাভ মি বিচ’ আঁকা নিয়ে। তার মুক্তি ও ন্যায়বিচারের জন্য লড়াই করছিলেন যারা তারা বলছেন, এটা আরও শক্তিশালী ইমেজ আকারে পরীকে দাঁড় করাবে। তাকে যারা ভেঙে ফেলতে চেয়েছেন এটা তাদের প্রতি বার্তা। 

বুধবার (১ সেপ্টেম্বর) ৯টা ৩৭ মিনিটে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে বেরিয়ে তিনি উপস্থিত জনতাকে হাত তুলে শুভেচ্ছা জানান। এসময় তার ডান হাতে ‌‘ডোন্ট লাভ মি বিচ’ আঁকা দেখা যায়। তিনি কারাগারের জীবনের ‘লোকলজ্জা’, ‘বিষণ্ণতা’ কিছুকে পাত্তা না দিয়ে ঘুরে দাঁড়ানোর বার্তা নিয়ে হাজির হয়েছে। 

সকাল ৯টা ২১ মিনিটে আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভীর কাছে তাকে হস্তান্তর করেন কাশিমপুর কারা কর্তৃপক্ষ। পরে ৯টা ৩৭ মিনিটে বের হন। পরীমণিকে নিতে কারাফটকে উপস্থিত ছিলেন তার খালু মোহাম্মদ জসিম উদ্দিন।

শুরু থেকে পরীমণির পক্ষে প্রতিবাদ জানিয়ে আসছেন অ্যাক্টিভিস্ট শাশ্বতী বিপ্লব। তিনি বলেন, পরীমণি এজন্যই সবার থেকে আলাদা। তার বেরিয়ে আসার যে ইমেজ সেটা শক্তি যোগাবে। মিডিয়াতে নারীদের যে স্ট্রাগল, সেখানে ভুক্তভোগীরা সাহস করে চ্যালেঞ্জ একসেপ্ট করতে পারে না। পরীমণি তাদের পথ দেখাবেন। 

আমাদের অর্থনীতির সম্পাদক মাসুদা ভাট্টি বলেন, পরীমণিকে যতটা সাধারণ ভাবা হয়েছিল ততটা সাধারণ যে তিনি নন। আর সেটা প্রমাণিত হয় তার ইস্কুল-পাঠ থেকে আজকে তার জেল থেকে বেরিয়ে আসা পরবর্তী ঘটনা প্রবাহে নজর দিলে। তাকে আমরা কেবলমাত্র ঢাকাই চলচ্চিত্রের একজন অভিনয়শিল্পী হিসেবে দেখলে ভুল করবো। আজকে তিনি যেভাবে যে চেহারায় জেল থেকে বেরিয়ে এলেন তাতে মনে হলো তিনি ২৬ দিন কারাগারে থেকে আসলে নতুন করে শক্তি লাভ করেছেন। সত্যিইতো তার সঙ্গে যে অনাচারটি হয়েছে এর বেশি আর কী হওয়া সম্ভব? 

তিনি আরও বলেন, একজন নারী হিসেবে কেবল নয় নাগরিক হিসেবে তার অধিকার লঙ্ঘিত হয়েছে, ফলে সে অধিকার প্রতিষ্ঠায় তিনি যেভাবে লড়ছেন তা আমার মতো অনেককেই বিস্মিত করেছে। যখন তার পূর্ববর্তী প্রজন্মের অভিনয় শিল্পীদের কেউ কেউ রাতের বেলা ঘর থেকে না বেরুনোর পরামর্শসহ নারীকে ঘরবন্দি থাকার পরামর্শ ফেরি করছেন তখন পরীমণি একা নিজের শক্তি-সামর্থ্য নিয়ে লড়ে যাচ্ছেন। দুঃখজনক সত্য হলো, মিডিয়া এখানে অনেকটাই নেতিবাচক ভূমিকা পালন করেছে, যা কাম্য ছিল না। পরীমণি নিশ্চয়ই তার স্বাভাবিক কর্মজীবনে ফিরবেন। মাঝখানে এই সময়টা তার জন্য এবং এদেশের নারীর জন্য একটি কালো দৃষ্টান্ত হয়েই থাকলো, এটা কষ্টের খুব।

গত ৪ আগস্ট রাতে রাজধানীর বনানীর বাসায় প্রায় চার ঘণ্টা অভিযান চালিয়ে পরীমণি ও তার সহযোগীকে আটক করে র‍্যাব। তার বাসা থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য জব্দ করা হয় বলে জানানো হয়। আটকের পর তাদের নেওয়া হয় র‍্যাব সদর দফতরে। পরে র‍্যাব-১ বাদী হয়ে মাদক নিয়ন্ত্রণ আইনে পরীমণির বিরুদ্ধে মামলা করে।

/এনএইচ/
টাইমলাইন: পরীমণি
০৫ জানুয়ারি ২০২২, ১১:১২
২৭ ডিসেম্বর ২০২১, ১৫:২৩
০১ ডিসেম্বর ২০২১, ১১:৫২
২৬ অক্টোবর ২০২১, ০৯:৫৭
১৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:১০
১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:০৮
১৫ সেপ্টেম্বর ২০২১, ১১:১০
০৭ সেপ্টেম্বর ২০২১, ২০:১৩
০১ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৬
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
ন্যাটোয় যোগদানের পরিকল্পনা নেই: অস্ট্রিয়ার চ্যান্সেলর
ন্যাটোয় যোগদানের পরিকল্পনা নেই: অস্ট্রিয়ার চ্যান্সেলর
পদ্মা সেতু ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তুলতে উদ্যোক্তাদের দেওয়া হলো প্রশিক্ষণ
পদ্মা সেতু ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তুলতে উদ্যোক্তাদের দেওয়া হলো প্রশিক্ষণ
সেলুন থেকে ইয়াবা উদ্ধার, শিক্ষক ছাড়া পেলেও নরসুন্দর কারাগারে
সেলুন থেকে ইয়াবা উদ্ধার, শিক্ষক ছাড়া পেলেও নরসুন্দর কারাগারে
বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নাম ভাঙিয়ে অর্থ আত্মসাৎ, গ্রেফতার ২
বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নাম ভাঙিয়ে অর্থ আত্মসাৎ, গ্রেফতার ২
এ বিভাগের সর্বাধিক পঠিত