X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে মাঠে বিআরটিএ’র ১১ ভ্রাম্যমাণ আদালত

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ১৫:১৪

অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে রাজধানী ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন স্থানে ১১টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। এসব আদালতে ইতোমধ্যেই বেশকিছু পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া পরিবহন মালিকদের পক্ষ থেকে ৯টি ভিজিলেন্স টিম কাজ করছে। বিআরটিএ উপপরিচালক (এনফোর্সমেন্ট) হেমায়েত উদ্দিন বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।

হেমায়েত উদ্দিন বলেন, গত ৮ নভেম্বর থেকে রাজধানী ঢাকা ও চট্টগ্রামে আমাদের ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। অভিযানে ১০ থেকে ১৪টি টিম কাজ করছে। তারা প্রতিদিন বিভিন্ন যানবাহনকে আইন অমান্য করে পরিচালনা করার দায়ে জরিমানা করছেন। এ অভিযান অব্যাহত থাকবে। সন্ধ্যা নাগাদ আমরা বলতে পারবো কয়টি যানবাহনকে জরিমানা করা হয়েছে।

বিআরটিএ পরিচালক (এনফোর্সমেন্ট) মো. সরওয়ার আলম বাংলা ট্রিবিউনকে জানান, অভিযানগুলো বিআরটিএ’র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, পরিচালক (এনফোর্সমেন্ট) মো. সরওয়ার আলম ও উপপরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিন পরিদর্শন করেন। পাশাপাশি তারা যাত্রীদের সঙ্গে কথা বলে অভিযোগ শুনেন। অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। অভিযানকালে বাস, মিনিবাস মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধি দলের সদস্যরাও উপস্থিত থাকে।

এদিকে, শিক্ষার্থীদের হাফ ভাড়াসহ ভাড়া নিয়ন্ত্রণে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির ৯টি ভিজিলেন্স টিম রাজধানীজুড়ে কাজ করছে। তারাও ভাড়া ব্যবস্থাপনা নিয়ন্ত্রণ করছেন। কোথাও অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

/এসএস/এমএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
সিরিজই শেষ হয়ে গেলো শরিফুলের
সিরিজই শেষ হয়ে গেলো শরিফুলের
চূড়ান্ত হয়নি নকশা, থেমে আছে ঘাট আধুনিকায়নের কাজ
পাটুরিয়া-দৌলতদিয়া নৌবন্দরচূড়ান্ত হয়নি নকশা, থেমে আছে ঘাট আধুনিকায়নের কাজ
এয়ারপোর্ট থেকে ছেলেকে আনতে গিয়ে মা নিহত
এয়ারপোর্ট থেকে ছেলেকে আনতে গিয়ে মা নিহত
ম্যাথুজকে রানই করতে দেননি তাইজুল
ম্যাথুজকে রানই করতে দেননি তাইজুল
এ বিভাগের সর্বাধিক পঠিত