X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

দালালমুক্ত ও রোগীবান্ধব হাসপাতালের দাবিতে মানববন্ধন

আপডেট : ০৭ জানুয়ারি ২০২২, ১৪:৩১

অসুস্থ রোগীর সুচিকিৎসা ও নিরাপত্তার স্বার্থে দালালমুক্ত ও রোগীবান্ধব হাসপাতালসহ পাঁচ দফা দাবি জানিয়েছে নিরাপদ হাসপাতাল চাই (নিহাচ)। শুক্রবার (৭ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে দেশে অপচিকিৎসা ও দালাল সিন্ডিকেটের প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে এসব দাবি করা হয়। 

সংগঠনটির অন্যান্য দাবিগুলো হলো, প্রতিটি জেলা সদর হাসপাতালে আইসিইউ, সিসিইউ চালুসহ আসন বৃদ্ধি করতে হবে; রোগী, স্বজন ও চিকিৎসকদের নিরাপত্তা ও যৌন নিপীড়ন বন্ধ করতে হবে; প্রতিটি হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে; হাসপাতালে ২৪ ঘণ্টা জরুরি সেবা নিশ্চিত করতে হবে।

স্বাধীনতার ৫০ বছর পার হলেও স্বাস্থ্যসেবার মৌলিক অধিকার আজও নিশ্চিত হয়নি বলে দাবি করেন সংগঠনটির সমন্বয়ক এফ এ শাহেদ। তিনি দেশের চিকিৎসা খরচের ৭৪ থেকে ৮০ শতাংশ নিজেকে বহন করতে হয় দাবি করে তিনি বলেন, দেশে চিকিৎসায় এশিয়াসহ প্রায় ৬০টি দেশের মধ্যে সব থেকে বেশি চিকিৎসা খরচ সরাসরি বহন করতে হয়। জায়গা-জমি বিক্রি করে, সঞ্চয় ভেঙে, ঋণ করে চিকিৎসার খরচ জোগাতে গিয়ে মানুষ দরিদ্র হচ্ছে।

এফ এ শাহেদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বাংলাদেশ সোশ্যাল অ্যাক্টিভিস্ট ফোরামের প্রধান সমন্বয়ক মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী, ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির সভাপতি রাহাত হুসাইন প্রমুখ।

/জেডএ/ইউএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
ম্যাথুজকে রানই করতে দেননি তাইজুল
ম্যাথুজকে রানই করতে দেননি তাইজুল
দেশে এই ভ্যাপসা গরমের কারণ কী
দেশে এই ভ্যাপসা গরমের কারণ কী
টম ক্রুজের সম্মানে কানের আকাশে যুদ্ধবিমান!
কান উৎসব ২০২২কানের আকাশে যুদ্ধবিমান!
যুক্তরাষ্ট্রে মানকিপক্সের প্রথম রোগী শনাক্ত
যুক্তরাষ্ট্রে মানকিপক্সের প্রথম রোগী শনাক্ত
এ বিভাগের সর্বাধিক পঠিত