X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

কোম্পানীগঞ্জে আ.লীগের দুইপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা

নোয়াখালী প্রতিনিধি
২০ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪০আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪৩

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চাপরাশিরহাটে সংঘর্ষের ঘটনার প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবিতে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগের বিবদমান দুটি পক্ষ।শনিবার (২০ ফেব্রুয়ারি) পৃথকভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে বসুরহাট পৌর মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর ছোট ভাই আবদুল কাদের মির্জা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল পৃথক কর্মসূচির ঘোষণা দেন।

পৌরসভার রুপালী চত্বরে সকাল সাড়ে ১০টায় আয়োজিত সংবাদ সম্মেলনে আবদুল কাদের মির্জা অভিযোগ করেন, শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) উপজেলার চাপরাশির হাটে তার সমর্থিত লোকজনের ওপর কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের নেতৃত্বে অযাচিত হামলা ও গুলিবর্ষণ করা হয়। এতে তার অন্তত ২০ জন কর্মী আহত হয়েছেন। এর মধ্যে সাত জন গুলিবিদ্ধ।

তিনি এ ঘটনার সঙ্গে নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, ফেনি-৩ (সদর) আসনের সংসদ সদস্য নিজাম হাজারি ও মিজানুর রহমান বাদল জড়িত বলে দাবি করেন ও তাদের দৃষ্টান্তমূলক বিচার চান।

কোম্পানীগঞ্জে আ.লীগের দুইপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা এ ঘটনায় সোমবার (২২ ফেব্রুয়ারি) বসুরহাট বাজারে দলীয় নেতাকর্মীসহ সব স্তরের জনগণকে নিয়ে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন তিনি।

অপরদিকে, একই ঘটনায় সংবাদ সম্মেলন করেন সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। তিনি লিখিত বক্তব্যে বলেন, গত ২/৩ মাস ধরে আবদুল কাদের মির্জা জামায়াত নেতা আবু নাছের মুহাম্মদ আবু জাহের ও ব্যারিস্টার মওদুদ আহমদের অকুণ্ঠ সুনাম করলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যাচার করেছেন। কাদের মির্জা ওবায়দুল কাদেরকে নিয়ে কটূক্তি এবং বিভিন্ন সমাবেশে অশালীন বক্তব্য দিয়ে তাকে হেয় প্রতিপন্ন করে চলেছেন। তার এ অবাস্তব, অকল্পনীয়, মিথ্যা, ভিত্তিহীন ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা জানান তিনি।

তিনি আরও বলেন, যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসাবে পরিণত হতে যাচ্ছে, তখন জামায়াত-বিএনপির আশীর্বাদপুষ্ট হয়ে কোম্পানীগঞ্জ তথা নোয়াখালীতে আওয়ামী লীগের রাজনীতিকে ধ্বংস করতে অপরাজনীতি ও অপকৌশলের আশ্রয় নিয়েছেন আবদুল কাদের মির্জা।

মিজানুর রহমান বাদল বলেন, ‘কাদের মির্জা বদ্ধ উন্মাদ, টেন্ডারবাজ, চাঁদাবাজ ও সন্ত্রাসের গডফাদার। তিনি কারচুপির মাধ্যমে বসুরহাট পৌরসভায় নির্বাচিত হয়েছেন।’

নির্বাচনি বৈতরণী পার হতে আবদুল কাদের মির্জা যুক্তরাষ্ট্র ভ্রমণের নামে পালিয়ে থাকা বিএনপি জামায়াতের নেতৃবৃন্দ বিশেষ করে বিএনপি নেতা তারেক রহমান ও তার লোকজনের সঙ্গে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যাকসন হাইটস্ এর একটি হোটেলে বৈঠক করেন এবং তারেক রহমানের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেছেন বলেও অভিযোগ করেন মিজানুর রহমান বাদল।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, ভবিষ্যতে মওদুদ আহমদের অবর্তমানে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন নিশ্চিত করার শর্তে সমঝোতার মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগ এবং সরকারের বিরুদ্ধে মিথ্যাচারে লিপ্ত হয়েছেন কাদের মির্জা। এ জন্য তিনি ওবায়দুল কাদের, সভাপতি মন্ডলীর সদস্য কর্নেল ফারুক খান, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, ফরিদপুরের এমপি নিক্সন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, ড. হাছান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, পানি সম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম সেলিম, সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, ফেনীর এমপি নিজাম হাজারী, দাগনভুঁইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন, সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজিসহ আমাদের বিরুদ্ধে সত্য বচনের নামে মিথ্যাচার করে সরকার, দল এবং নেতাদের ভাবমূর্তিকে চরমভাবে প্রশ্নের সম্মুখীন করেছেন।

কোম্পানীগঞ্জে আ.লীগের দুইপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা বাদল বলেন, মির্জা আবদুল কাদেরের অপরাজনীতির জন্য কর্মী ইয়াসীন, আজাদ, গোলাম কিবরিয়া মিন্টু ও দিদার হোসেন সৌরভকে প্রাণ দিতে হয়েছে।

তিনি দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যাচারের জন্য কাদের মির্জার স্থায়ী বহিষ্কার দাবি করেন।

জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের প্রতি তিনি দাবি জানিয়ে বলেন, ‘আবদুল কাদের মির্জাকে অবিলম্বে গ্রেফতার করে মানসিক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়ে দিন।’

পরে তিনি সোমবার বসুরহাট পৌরসভার রুপালী চত্বরে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন।

এরআগে, সকাল থেকে আবদুল কাদের মির্জার সমর্থনে কোম্পানীগঞ্জে হরতাল কর্মসূচি পালিত হয়। এসময় আন্দোলনকারীদের ওপর পুলিশের লাঠিপেটার ঘটনা ঘটে। পরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষার বিষয়টি উল্লেখ করে ১২টা পর্যন্ত হরতাল কর্মসূচির পালনের সিদ্ধান্ত জানান তিনি।

কোম্পানীগঞ্জে আ.লীগের দুইপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক বলেন, সকালে কাদের মির্জার নেতৃত্বে তার অনুসারীরা লাঠিসোটা নিয়ে থানার দিকে হামলা করতে আসেন। এ সময় থানার সামনে অবস্থানকারী সিনিয়র কর্মকর্তাদের উদ্দেশ্য করে কাদের মির্জা অশালীন উক্তি ও মারমুখী আচরণ করেন। একপর্যায়ে কাদের মির্জা সমর্থকদের নিয়ে থানার ভেতরে ঢুকে পড়তে চাইলে পুলিশ ধাওয়া করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় কাদের মির্জা থানার সামনে সড়কের ওপর প্রায় আধা ঘণ্টা বসে থাকেন।

স্থানীয়রা জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিলে সংগঠনটির দুই গ্রুপের মধ্যে বিরোধ স্পষ্ট হয়ে ওঠে। সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে চরফকিরা ইউনিয়নের চাপরাশিরহাট বাজারে পূর্ব ঘোষণা অনুযায়ী বিকালে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ডাক দেন। পরে বাদলের অনুসারীরা চাপরাশির বাজারে মিছিল করতে গেলে কাদের মির্জার সমর্থকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় গণমাধ্যম কর্মীসহ চার জন গুলিবিদ্ধ ও অন্তত ৩৫ জন আহত হন।

আরও পড়ুন:

কোম্পানীগঞ্জে গুলিবিদ্ধ সাংবাদিক ঢামেকের আইসিইউতে

কাদের মির্জার হরতাল সমর্থনে মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫

কাদের মির্জার ডাকে কোম্পানীগঞ্জে চলছে হরতাল

সংঘর্ষের দায় হামলাকারীদের নিতে হবে: কাদের মির্জা (ভিডিও)

কোম্পানীগঞ্জে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৩৫ (ভিডিও)

থানার সামনে আবদুল কাদের মির্জার দুই ঘণ্টার অবস্থান

কাদের মির্জার ডাকে কোম্পানীগঞ্জে হরতাল পালিত

কোম্পানীগঞ্জ থানার ১০ পুলিশ অফিসারের বদলির আবেদন

কাদের মির্জার বিরুদ্ধে হেফাজতে ইসলামের বিক্ষোভ

শপথ নিতে যাওয়ার পথে আবদুল কাদের মির্জার গাড়িবহরে হামলা

কেউ কি নেই প্রতিবাদ করার: আবদুল কাদের মির্জা

‘চুপ করে বসে থেকে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করতে পারবেন না’

ওবায়দুল কাদেরকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বললেন এমপি একরামুল

কাদের মির্জাকে ‘মিথ্যাবাদী’ ডেকে শাস্তি দাবি জেলা আ.লীগ নেতাদের

‘নোয়াখালী ও ফেনীর অপরাজনীতির কথা প্রধানমন্ত্রীকে বলেছি’

আবদুল কাদের মির্জাকে ‘উন্মাদ, মাতাল, চাঁদাবাজ’ ডাকলেন ফেনীর আ.লীগ নেতারা

 
/টিটি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
আর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
চ্যাম্পিয়নস লিগআর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
টাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
চ্যাম্পিয়নস লিগটাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
গলায় কই মাছ আটকে কৃষকের মৃত্যু
গলায় কই মাছ আটকে কৃষকের মৃত্যু
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
সর্বাধিক পঠিত
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫