X
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪
২৬ বৈশাখ ১৪৩১

জেলা সভাপতি মেরুদণ্ডহীন প্রাণী, তথ্যমন্ত্রীকে তদন্তের দায়িত্ব দিন: কাদের মির্জা

নোয়াখালী প্রতিনিধি
১২ মার্চ ২০২১, ০৮:৫৮আপডেট : ১২ মার্চ ২০২১, ১৫:৪৩

নোয়াখালীর কোম্পানীগঞ্জে রাজনৈতিক অস্থিরতা ও সহিংসতার ঘটনায় জেলা আওয়ামী লীগ তদন্ত করলে তা বস্তুনিষ্ঠ হবে না বলে মনে করেন বসুরহাট পৌরসভার মেয়র এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা। তিনি চট্টগ্রাম অঞ্চলের দুই নেতা তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ এবং দলের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর নেতৃত্বে ঢাকা থেকে তদন্ত কমিটি করে দেওয়ার দাবি জানিয়েছেন। বৃহস্পতিবার রাতে ফেসবুক লাইভে এসে কাদের মির্জা এই দাবি জানান। প্রয়োজনে সরকারি সংস্থা এনএসআই এবং ডিজিএফআই-কে তদন্তের দায়িত্ব দেওয়া হোক বলেও তিনি মন্তব্য করেন।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে বসুরহাট পৌরসভা কার্যালয়ে বসে ফেসবুক লাইভে আসেন কাদের মির্জা। সম্প্রতি পৌর নির্বাচনের প্রচারকালে নিজ দলের স্থানীয় নেতাদের ‘অপরাজনীতি’ নিয়ে মন্তব্যের বিষয়েও কথা বলেন তিনি। কাদের মির্জা অভিযোগ করেন, পরিবারের সদস্যসহ তাকে এবং তার সমর্থকদের হত্যার চেষ্টা করা হয়েছে। তাকে লক্ষ্য করে একাধিকবার গুলি ও হামলা চালানো হয়েছে বলে দাবি করেন তিনি।

কাদের মির্জা বলেন, ‘আমাদের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের সাহেব জেলা আওয়ামী লীগকে দায়িত্ব দিয়েছেন তদন্তের জন্য। কিন্তু এখানে জেলা আওয়ামী লীগের সভাপতি, উনি একজন মেরুদণ্ডহীন প্রাণী। উনার কারণে একরামুল করিম চৌধুরী নোয়াখালীতে অপরাজনীতির সুযোগ পেয়েছে। এছাড়া তাদের কমিটি অনুমোদনও পায়নি। এখন তারা যদি কোনও তদন্ত রিপোর্ট পাঠায় সেটা কি একতরফা হবে না?’

তিনি বলেন, ‘আমাদের নেতা ওবায়দুল কাদেরের কাছে আবেদন, আপনি আমাদের এই ডিভিশনের দুই জন নেতা আছেন, একজন হচ্ছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সাহেব, আরেকজন আমাদের চাঁদপুরের সুজিত রায় নন্দী। এই দুই জনকে আপনারা দল থেকে তদন্তের দায়িত্ব দিন। আর পুরো ঘটনা তদন্তের জন্য ঢাকা থেকে বিচার বিভাগীয় তদন্ত দিন। এখানকার বিচার বিভাগীয় তদন্ত দিলে তাদের প্রভাবিত করবে একরাম চৌধুরী ও নিজাম হাজারিরা। ঢাকা থেকে তদন্ত দিন। না হয় ডিজিএফআই আছে, এনএসআই আছে। এদের হাতে ছেড়ে দিন। এরা যদি তদন্ত করে এ ঘটনার সঙ্গে আমি কিংবা আমার কোনও কর্মী জড়িত বলে জানায়, সরকার যে পদক্ষেপ নেবে আমরা মেনে নেবো। কিন্তু আজকে মুজাক্কির ও আলাউদ্দিনের হত্যাকাণ্ড ভিন্ন খাতে প্রবাহিত করার ষড়যন্ত্র চলছে। এখানে জজ মিয়াদের ফাঁসানোর ষড়যন্ত্র চলছে। এটা কিন্তু কোম্পানীগঞ্জের মানুষ মেনে নেবে না।’

কোম্পানীগঞ্জের পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দুইবার কথা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। কাদের মির্জা বলেন, ‘আমি এই বিষয়টা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে বিব্রত করতে চাই না। এ বিষয়ে উনার সঙ্গে আমার দুইবার কথা হয়েছে। কিন্তু আমি এখন পর্যন্ত উনার সঙ্গে দেখা করি নাই। আমি চাই এখানে সবাই সুসংগঠিতভাবে রাজনীতি করুক। যারা অপরাজনীতি করে তাদের বাদ দিয়ে যারা ত্যাগী নেতা তাদের কমিটিতে আনা হোক।’ তিনি নিজে আওয়ামী লীগের কোনও ধরনের কোনও কমিটিতে থাকতে চান না বলেও জানান। 

উল্লেখ্য, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল গ্রুপের মধ্যে গত মঙ্গলবার (৯ মার্চ) সংঘর্ষে আলাউদ্দিন (৩২) নামে একজন নিহত হন। তিনি চরফকিরা ইউনিয়নের চরকালী গ্রামের মমিন উল্যাহর ছেলে। এ সময় গুলিবিদ্ধসহ আহত হন অন্তত ৩০ জন।

এর আগে ১৯ ফেব্রুয়ারিও এই দুই দলের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সংঘর্ষের সময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে দু’দলের মাঝখানে পড়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরসহ ১৫ জন। চিকিৎসাধীন অবস্থায় পরদিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। ওই ঘটনায় বিবদমান পক্ষ দুটি পরস্পরের বিরুদ্ধে মামলা করে।

এ বিষয়ে তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আরও পড়ুন-

কোম্পানীগঞ্জে বিশৃঙ্খলায় জড়িতরা ছাড় পাবে না: ওবায়দুল কাদের

বসুরহাট পৌরসভা ভবন ঘিরে রেখেছে র‌্যাব-পুলিশ

কোম্পানীগঞ্জে সহিংসতা: আওয়ামী লীগ নেতা বাদল আটক

কোম্পানীগঞ্জে চলছে ১৪৪ ধারা: আটক ২৮, জনমনে আতঙ্ক

বসুরহাটে আবার সংঘর্ষ: নিহত ১, আহত ৩০

কোম্পানীগঞ্জে নিহত অটোরিকশাচালক আলাউদ্দিনের বাড়িতে শোকের মাতম

কোম্পানীগঞ্জে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা

ওবায়দুল কাদের আজ দিশেহারা: কাদের মির্জা

কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

কোম্পানীগঞ্জে একটা পাগল হইছে: একরামুল করিম চৌধুরী

নোয়াখালী চালাই আমি: একরামুল করিম চৌধুরী

কালো পতাকা মিছিলে মুজাক্কিরকে স্মরণ, হত্যাকারীদের বিচার দাবি

/এফএস/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
শরণার্থী আবেদন করা ব্যক্তিকে ইউরোপে ঢোকার আগেই ব্যবস্থা নিতে হবে: ইইউ
শরণার্থী আবেদন করা ব্যক্তিকে ইউরোপে ঢোকার আগেই ব্যবস্থা নিতে হবে: ইইউ
হিন্দুত্ববাদের মন্ত্রে দক্ষিণ ভারত জয় করতে পারবেন মোদি?
হিন্দুত্ববাদের মন্ত্রে দক্ষিণ ভারত জয় করতে পারবেন মোদি?
রাশিয়াকে ঠেকাতে আরও অস্ত্র চাইলেন জেলেনস্কি
রাশিয়াকে ঠেকাতে আরও অস্ত্র চাইলেন জেলেনস্কি
দেশের ব্যাংকগুলো ধ্বংস হচ্ছে, তার উদাহরণ এনআরবিসি: জিএম কাদের
দেশের ব্যাংকগুলো ধ্বংস হচ্ছে, তার উদাহরণ এনআরবিসি: জিএম কাদের
সর্বাধিক পঠিত
আর্জেন্টাইন ক্লাবকে জামাল ভূঁইয়ার ২ কোটি টাকা পরিশোধের নির্দেশ ফিফার
আর্জেন্টাইন ক্লাবকে জামাল ভূঁইয়ার ২ কোটি টাকা পরিশোধের নির্দেশ ফিফার
চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা: আজিজ মোহাম্মদসহ ৩ জনের যাবজ্জীবন
চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা: আজিজ মোহাম্মদসহ ৩ জনের যাবজ্জীবন
চট্টগ্রামে প্রশিক্ষণ যুদ্ধবিমান দুর্ঘটনায় আহত পাইলটের মৃত্যু
চট্টগ্রামে প্রশিক্ষণ যুদ্ধবিমান দুর্ঘটনায় আহত পাইলটের মৃত্যু
কিশোরগঞ্জের তিন উপজেলায় বিজয়ী হলেন যারা
কিশোরগঞ্জের তিন উপজেলায় বিজয়ী হলেন যারা
চেয়ারম্যান হলেন ৯ এমপির স্বজন, হেরেছেন দুজন
চেয়ারম্যান হলেন ৯ এমপির স্বজন, হেরেছেন দুজন