X
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮

সেকশনস

বাঁশখালীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষ

‘গাড়িতে আগুন ধরিয়ে পুলিশ আমাদের গুলি করে’

আপডেট : ১৮ এপ্রিল ২০২১, ০০:০৬

বাঁশখালীর গন্ডামারায় এস আলম গ্রুপ ও চীনের দুটি প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে নির্মাণাধীন বিদ্যুৎপ্লান্টে সংঘর্ষের নেপথ্যে পুলিশের অতি উৎসাহী ভূমিকাকে দায়ী করেছেন ঘটনার প্রত্যক্ষদর্শী শ্রমিক জাহেদুল ইসলাম। তিনি বলেন, ‘রমজানে আমরা আমরা ১০ ঘণ্টার পরিবর্তে ৮ ঘণ্টা ডিউটির দাবি জানিয়েছিলাম। ৮ ঘণ্টা ডিউটি করলে আমরা সুন্দরভাবে ইফতার এবং নামাজ পড়তে পারবো। কিন্তু কর্তৃপক্ষ আমাদের দাবি মেনে না নেওয়ায় আমরা শুক্রবার থেকে কাজ না করার ঘোষণা দিই। এরপর শনিবার (১৭ এপ্রিল) পুলিশ জোর করে আমাদের কাজে যোগ দিতে বাধ্য করতে গেলেই সংঘর্ষ হয়।’

জাহেদুল ইসলাম বিদ্যুৎপ্লান্টে রিগার হিসেবে কাজ করছেন। শনিবার সকালে কেন পুলিশের সঙ্গে আপনাদের সংঘর্ষ হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা মোট ১০টা দাবি জানিয়েছিলাম। রমজানে কর্মঘণ্টা কমাতে হবে। অনেকের দুই মাসের বেতন বাকি ছিল, আবার অনেকে নায্য পাওনা পেতো না। তাদেরকে বেতন, ন্যায্য পাওনা দিতে হবে। এসব দাবিতে শনিবার আমরা কাজ করা থেকে বিরত থাকার ঘোষণা দিই। সকালে কাজে যোগ না দিয়ে শ্রমিকরা এসব দাবি নিয়ে কথা বলছিল। পুলিশ এসে শ্রমিকদের বলে তোমরা কাজে যাও, ডিউটি করো। তোমাদের দাবি পূরণ করা হবে। কথাবার্তার এক পর্যায়ে পুলিশ একটি প্রাইভেটকারে আগুন ধরিয়ে দেয়। এরপর কোনও কারণ ছাড়াই পুলিশ আমাদের দিকে রাবার বুলেট ছুড়তে শুরু করে। পরে শ্রমিকরা ইট-পাটকেল ছুড়তে শুরু করলে পুলিশ অরিজিনাল গুলি করা শুরু করে। আমরা পুলিশকে ইট পাটকেল ছুড়ে মারা ছাড়া আর কিছুই করিনি।’

জানা যায়, বেসরকারি খাতে বাঁশখালীর গন্ডামারা এলাকায় এক হাজার ২২৪ মেগাওয়াট ক্ষমতার কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করতে যাচ্ছে এস আলম গ্রুপের মালিকানাধীন এসএস পাওয়ার লিমিটেড ও চীনের দুটি প্রতিষ্ঠান। এস আলম গ্রুপের ছয়টি প্রতিষ্ঠান এই প্রকল্পের ৭০ শতাংশের মালিক। অবশিষ্ট ৩০ শতাংশের মধ্যে চীনের সেপকো থ্রি ২০ শতাংশ এবং চীনের অপর প্রতিষ্ঠান এইচটিজির মালিকানা ১০ শতাংশের মালিক।

শনিবার নির্মাণাধীন ওই বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের গুলিতে নিহতরা হলেন আহমদ রেজা (১৮), রনি হোসেন (২২), শুভ (২৪), মো. রাহাত (২৪) ও রায়হান (২৫)। এসময় আহত হয়েছেন অন্তত ২৫ জন। এদের মধ্যে পুলিশের তিন সদস্যও রয়েছেন। সংঘর্ষের সময় বিদ্যুৎকেন্দ্রের বেশ কিছু স্থাপনা আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়। এতে বিদ্যুৎকেন্দ্রের কয়েকশ’ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে কর্তৃপক্ষ।

সংঘর্ষের বিষয়ে বিদ্যুৎকেন্দ্রে কর্মরত অস্থায়ী শ্রমিক তৌহিদুল ইসলাম বলেন, রমজানে আমরা নামাজ পড়বো, রোজা রাখবো, ইফতার করবো। নামাজ আর ইফতারের জন্য আমাদের দুটি টাইম দিতে হবে। নামাজ আর ইফতারের জন্য সময় চাওয়ার পর কর্তৃপক্ষ সময় দেয়নি। তখন আমরা আন্দোলন শুরু করি। শনিবার আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করছিলাম। পুলিশ এসে কোনও কারণ ছাড়াই গুলি করে।’

তিনি আরও বলেন, ‘শুক্রবার আমরা একই দাবিতে অবরোধ করেছিলাম। ওই দিন আমাদের দাবি মেনে নিবে বলেছিল। কিন্তু শনিবার যাওয়ার পর দাবি মেনে না নিয়ে গুলি ছোড়া শুরু করে পুলিশ।’

একই অভিযোগ করেছেন চমেক হাসপাতালে চিকিৎসাধীন গুলিবিদ্ধ আবু সৈয়দ। বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, ‘রমজানের ডিউটি আওয়ার কমানোসহ কয়েক দফা দাবিতে শ্রমিকরা আন্দোলন করছিল। আমি তখন ওই পাশ দিয়ে যাচ্ছিলাম। কোনও কিছু বুঝে উঠার আগে পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হই।’

তবে সংঘর্ষের ঘটনায় পুলিশের অতিউৎসাহী অবস্থানকে শ্রমিকরা দায়ী করলেও রয়েছে অন্য অভিযোগ। পুলিশের দাবি, বিনা উসকানিতে শ্রমিকরা ইট-পাটকেল ছোড়ায় ঘটনার সূত্রপাত।

এ সর্ম্পকে জানতে চাইলে বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, পুলিশ কখনও আগে গুলি করে না। সকালে শ্রমিকরা বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের নিবৃত করার চেষ্টা করে। এ সময় তারা পুলিশের ওপর হামলা করলে পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয়। শ্রমিকদের হামলায় আমাদের তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

তিনি আরও বলেন, শ্রমিকদের এই বিক্ষোভের সঙ্গে অন্য কোনও কারণ জড়িত থাকতে পারে। ওই বিদ্যুৎকেন্দ্রে চীন এবং বাংলাদেশ দুই দেশের শ্রমিকরা কাজ করেন। কাজ করতে গিয়ে দুই দেশের শ্রমিকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। দুই পক্ষের বিরোধ নিয়ে থানায় অভিযোগও এসেছে।

চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘পুলিশ কখন গুলি করে? একেবারে সর্বশেষ পর্যায়ে। যখন আর কোনও কিছু করার থাকে না, তখন। গন্ডামারার ঘটনায়ও পুলিশ সর্বোচ্চ ধৈর্য দেখিয়েছে। কিন্তু যখন তারা পুলিশ সদস্যদের ওপর হামলা চালায়, পাশাপাশি বিদ্যুৎকেন্দ্রে তাণ্ডব শুরু করে তখন পুলিশ গুলি করে।’

তিনি আরও বলেন, ‘গন্ডামারায় সংঘর্ষের ঘটনায় আমাদের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।’ এক্ষেত্রে পুলিশের কোনও গাফেলতি থাকলে, প্রতিবেদনে তা উঠে আসবে বলে জানান তিনি।


আরও পড়ুন:

এস আলমের বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষ, ৫ জন নিহত
শ্রমিক হত্যার প্রতিবাদে ঢাকায় সমাবেশ
‘শ্রমের মূল্য চাইতে গিয়ে গুলি খাওয়া স্বাধীন দেশে কল্পনা করা যায় না’
বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রের হতাহতের ঘটনায় বাপার নিন্দা
বাঁশখালীর ঘটনায় শাস্তির দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট
বাঁশখালীতে হতাহতের ঘটনায় ক্ষতিপূরণ ও বিচার বিভাগীয় তদন্ত দাবি

 

 

/টিটি/

সম্পর্কিত

দেড় মাস পর হিলি দিয়ে এলো কাঁচা মরিচ

দেড় মাস পর হিলি দিয়ে এলো কাঁচা মরিচ

১০ মিনিটে আদালতের কাজ শেষে কারাগারে মামুনুল-সাইফুল্লাহ 

১০ মিনিটে আদালতের কাজ শেষে কারাগারে মামুনুল-সাইফুল্লাহ 

ট্রাকচাপায় প্রাণ গেলো ২ পথচারীর

ট্রাকচাপায় প্রাণ গেলো ২ পথচারীর

দেড় মাস পর হিলি দিয়ে এলো কাঁচা মরিচ

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:২২

দেশীয় কাঁচা মরিচের সরবরাহ কমায় বাজারে দাম বেড়েছে পণ্যটির। সরবরাহ স্বাভাবিক রাখতে ও দাম নিয়ন্ত্রণে ভারত থেকে দেড়মাস পর কাঁচা মরিচ এসেছে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে। এতে করে দেশের বাজারে মরিচের দাম কমে আসবে বলে জানিয়েছেন আমদানিকারকরা। রবিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত বন্দর দিয়ে একটি ট্রাকে সাত টন কাঁচা মরিচ আমদানি হয়েছে। এর আগে, গতকাল শনিবার বন্দর দিয়ে তিন ট্রাকে ১২ টন কাঁচা মরিচ আসে। আমদানি হওয়া মরিচ পাইকারিতে ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 

হিলি স্থলবন্দরের কাঁচা মরিচ আমদানিকারক আনোয়ার হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, মেহেরপুর, কুষ্টিয়া, নওগাঁসহ দেশের বিভিন্ন অঞ্চল মরিচের ব্যাপক উৎপাদন হয়। তবে সম্প্রতি অতিরিক্ত গরম ও বৃষ্টিতে মরিচের জমি নষ্ট হয়ে যাওয়ায় উৎপাদন ব্যাহত হয়। এছাড়াও ওইসব অঞ্চলের মৌসুম শেষ পর্যায়ে থাকায় শুধুমাত্র বগুড়ার উৎপাদিত মরিচের ওপর নির্ভরশীল হতে হচ্ছে। এ কারণে দেশের বাজারে দেশীয় জাতের কাঁচা মরিচের সরবরাহ আগের তুলনায় কম। এ অবস্থায় বাজারে মরিচের দাম ঊর্ধ্বমুখী। যা ইতোমধ্যে সেঞ্চুরি ছাড়িয়েছে। এমন অবস্থায় দেশের বাজারে মরিচের সরবরাহ স্বাভাবিক রাখতে ও দাম নিয়ন্ত্রণে ভারত থেকে ফের মরিচ আমদানি করা হয়েছে। এতে দেশের বাজারে দামের যে ঊর্ধ্বমুখী ভাব ছিল তা নিয়ন্ত্রণে আসবে।

তিনি আরও বলেন, বর্তমানে ভারতের করিমপুর অঞ্চল থেকে কাঁচা মরিচ আমদানি করা হচ্ছে।  

এর আগেও দেশের বাজারে কাঁচা মরিচের সরবরাহ কমে যাওয়ায় দাম ঊর্ধ্বমুখী হলে দীর্ঘ ৮মাস বন্ধের পর গত ১৪ ও ১৬ আগস্ট হিলি স্থলবন্দর দিয়ে ৩৬ টন ৭৮৬ কেজি কাঁচা মরিচ আমদানি করা হয়। 

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, দেড়মাস বন্ধের পর পুনরায় হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আসছে। আজ বন্দর দিয়ে এখন পর্যন্ত একটি ট্রাকে সাত টন মরিচ এসেছে। 

 

/টিটি/

সম্পর্কিত

১০ মিনিটে আদালতের কাজ শেষে কারাগারে মামুনুল-সাইফুল্লাহ 

১০ মিনিটে আদালতের কাজ শেষে কারাগারে মামুনুল-সাইফুল্লাহ 

ট্রাকচাপায় প্রাণ গেলো ২ পথচারীর

ট্রাকচাপায় প্রাণ গেলো ২ পথচারীর

পুলিশের মামলায় কুমিল্লার আদালতে হাজিরা দেবেন মামুনুল হক

পুলিশের মামলায় কুমিল্লার আদালতে হাজিরা দেবেন মামুনুল হক

সেতুতে গর্ত, ঝুঁকি নিয়ে পারাপার  

সেতুতে গর্ত, ঝুঁকি নিয়ে পারাপার  

৪ ঘণ্টা পর পাবনা-রাজশাহী রেল যোগাযোগ স্বাভাবিক

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৪:৪৯

পাবনা-রাজশাহী রুটে চার ঘণ্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রবিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টায় রাজশাহীগামী আন্তঃনগর ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আব্দুল করিম জানান, রবিবার সকালে পাবনার ঢালারচর রেলওয়ে স্টেশন থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসে ‘ঢালারচর এক্সপ্রেস’। সকাল সাড়ে ৯টার দিকে যাত্রীবাহী ট্রেনটি পাবনার টেবুনিয়া স্টেশনে পৌঁছালে লোকোমোটিভ ইঞ্জিন বিকল হয়ে যায়। খবর পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তারা ঘটনাস্থলে যান। 

ঈশ্বরদী লোকোমোটিভ কারখানা থেকে উদ্ধারকারী ট্রেন এসে বিকল হওয়া ইঞ্জিন সরানোর পর ট্রেন চলাচল স্বাভাবিক করে। চার ঘণ্টা বিলম্বে ট্রেনটি চলাচল করছে বলে জানান তিনি।

/এসএইচ/

সম্পর্কিত

রামেকের করোনা ইউনিটে ২৬ দিনে ১৫০ জনের মৃত্যু

রামেকের করোনা ইউনিটে ২৬ দিনে ১৫০ জনের মৃত্যু

৭০ বছর পর মায়ের সন্ধান পেলেন কুদ্দুস

৭০ বছর পর মায়ের সন্ধান পেলেন কুদ্দুস

আমি আপনাদের বেতনভুক্ত চাকর: পলক

আমি আপনাদের বেতনভুক্ত চাকর: পলক

মাতব্বরদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন মাথা ন্যাড়া করে দেওয়া বাউল

মাতব্বরদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন মাথা ন্যাড়া করে দেওয়া বাউল

ডোবায় মাছ ধরা নিয়ে সংঘর্ষে নিহত ১

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৪:২৯

সুনামগঞ্জের ছাতক উপজেলায় ডোবায় মাছ ধরা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে খসরু মিয়া (৩৮) নামে একজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও নয়জন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাতে উপজেলার ভাতগাঁও ইউনিয়নের জহিরপুর গ্রামে এ ঘটনা ঘটে। খসরু মিয়া ওই গ্রামের আলতাব আলীর ছেলে। এ ঘটনায় দুই জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানায়, জহিরপুর গ্রামের মজু মিয়া ও খসরু মিয়া সম্পর্কে চাচাতো ভাই। তাদের মধ্যে বাড়ির পাশে ডোবায় মাছ ধরা নিয়ে বিরোধ চলে আসছিল। এর জেরে শনিবার রাতে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। এ সময় খসরুসহ ১০ জন আহত হলে তাদেরকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রবিবার সকালে সেখানে চিকিৎসাধীন খসরু মিয়া মারা গেছেন।

ছাতক থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা নাজিম উদ্দীন জানান, ডোবায় মাছ ধরা নিয়ে সংঘর্ষের ঘটনায় দুই জনকে আটক করা হয়েছে।

/এসএইচ/

সম্পর্কিত

মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেলো শ্রমিকলীগ নেতার

মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেলো শ্রমিকলীগ নেতার

ইমামের বক্তব্য নিয়ে জুমা শেষে সংঘর্ষ, হাসপাতালে ২১

ইমামের বক্তব্য নিয়ে জুমা শেষে সংঘর্ষ, হাসপাতালে ২১

ধাক্কা দেওয়া সিএনজির ওপর একই ট্রাকের চাপা, নিহত ৪

ধাক্কা দেওয়া সিএনজির ওপর একই ট্রাকের চাপা, নিহত ৪

গাছের সঙ্গে বরযাত্রীবাহী মাইক্রোবাসের ধাক্কায় নিহত ১, আহত ১২

গাছের সঙ্গে বরযাত্রীবাহী মাইক্রোবাসের ধাক্কায় নিহত ১, আহত ১২

১১ লাখ টাকার অর্ডার নিয়ে প্রতারণা, ধামাকার ১১ জনের বিরুদ্ধে মামলা

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৩:৩১

গাজীপুরের টঙ্গীতে প্রতারণার অভিযোগে ‘ধামাকা শপিং ডটকম’-এর চেয়ারম্যান ও পরিচালকসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেছেন শামীম খান নামে এক ব্যবসায়ী। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) টঙ্গী পশ্চিম থানায় মামলা করেন তিনি। 

শামীম খান টঙ্গী পশ্চিম থানার উত্তর (আউচপাড়া) এলাকার বাসিন্দা এবং পোশাক কারখানার পার্টস ব্যবসায়ী।

আসামিরা হলেন—ধামাকা শপিং ডটকমের চেয়ারম্যান ডা. এম আলী ওরফে মোজতবা আলী, ভাইস প্রেসিডেন্ট ইব্রাহীম স্বপন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এস এম ডি জসিম উদ্দিন চিশ্তী, উপ-ব্যবস্থাপনা পরিচালক নিরোধ বারান রয়, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিরাজুল ইসলাম রানা, হিসাব বিভাগের সহকারী মহা-ব্যবস্থাপক (এজিএম) সাফোয়ান আহমেদ, প্রধান ব্যবসা কর্মকর্তা ডি এম ডি দেবকর দে শুভ, নাজিম উদ্দিন আসিফ (২৮), উপ-ব্যবস্থাপক (ডেপুটি ম্যানেজার) আমিরুল হোসাইন, আসিফ চিশতী ও সিস্টেম ক্যাটাগরি হেড ইমতিয়াজ হাসান।

শামীম খান জানান, গত ২০ মার্চ ইনভ্যারিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেড পরিচালিত ধামাকা শপিং ডটকমের ফেসবুক পেজে বিভিন্ন ভার্চুয়াল সিগনেচার কার্ডের মাধ্যমে অনলাইনে পণ্য কেনার অফার দেয়। অফার দেখে ওই প্রতিষ্ঠানের হেল্প লাইনে যোগাযোগ করেন তিনি। পরে তাকে জানানো হয়, পণ্য অর্ডার করলে ৪৫ দিনের মধ্যে সরবরাহ করা হবে। সে অনুযায়ী তিনি ৮৪টি ইনভয়েসের মাধ্যমে ধামাকা শপিং ডটকমের নির্ধারিত ইনভয়েসে ১১ লাখ ৫৫ হাজার টাকা পরিশোধ করেন। প্রতিষ্ঠানটি তার অর্ডার কনফার্ম করে এবং কনফার্ম ইনভয়েস জিমেইল আইডিতে পাঠালেও প্রতিষ্ঠান থেকে নির্ধারিত ৪৫ দিনেও পণ্য সরবরাহ করেনি। ৫০ দিন পর হেল্প লাইনে যোগাযোগ করলে অপেক্ষা করতে বলে।

তিনি আরও জানান, এক মাস অপেক্ষার পর তাদের প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (ম্যানেজিং ডিরেক্টর) এবং পরিচালক (অপারেশন) কর্তৃক স্বাক্ষরিত সাউথ ইস্ট ব্যাংকের মাধ্যমে তাকে ১১ লাখ ৫৫ হাজার টাকার দুইটি চেক দেওয়া হয়। ওই চেক নিয়ে টাকা তুলতে গেলে ব্যাংক কর্তৃপক্ষ জানায়, তাদের হিসাবে (অ্যাকাউন্টে) কোনও টাকা জমা নেই। গত ৫ আগস্ট প্রতিষ্ঠানের সিইও সিরাজুল ইসলাম রানার কাছে গেলে টাকা না দিয়ে উল্টো শামীমকে হুমকি দেন তিনি। ৫ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টার দিকে অফিসে গিয়ে দেখেন তালাবদ্ধ। এরপর টাকা পরিশোধের ইনভয়েস, ব্যাংকের চেকের ফটোকপিসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে প্রতারণার অভিযোগে মামলা করেন তিনি।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম জানান, ব্যাবসায়ী শামীম খান প্রতারণার অভিযোগে  গত বৃহস্পতিবার একটি মামলা করেছেন। এ ব্যাপারে তদন্ত চলছে।

/এসএইচ/

সম্পর্কিত

প্রাণ দিয়েছেন, তবু মাদক ব্যবসায়ীকে ছাড়েননি এএসআই পেয়ারুল

প্রাণ দিয়েছেন, তবু মাদক ব্যবসায়ীকে ছাড়েননি এএসআই পেয়ারুল

ট্রেনে ডাকাতি-খুনের ঘটনায় মামলা, আটক ১

ট্রেনে ডাকাতি-খুনের ঘটনায় মামলা, আটক ১

বঙ্গবন্ধু সাফারি পার্কে জন্ম নেওয়া সিংহ-শাবক মারা গেছে

বঙ্গবন্ধু সাফারি পার্কে জন্ম নেওয়া সিংহ-শাবক মারা গেছে

মেয়ের জামাইকে গাছের সঙ্গে বেঁধে পেটালেন শ্বশুর-শাশুড়ি!

মেয়ের জামাইকে গাছের সঙ্গে বেঁধে পেটালেন শ্বশুর-শাশুড়ি!

চলন্ত ট্রেনে ডাকাতি-হত্যা: গ্রেফতার আরও ৫

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৫১

ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী কমিউটার ট্রেনে ডাকাতি ও হত্যার ঘটনায় আরও পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) রাতে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে ময়মনসিংহ র‍্যাব-১৪ এর একটি দল।

র‍্যাব-১৪ এর মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার হান্নানুল ইসলাম জানান, গ্রেফতারের বিষয়ে সব তথ্য রবিবার দুপুরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানানো হবে।

উল্লেখ্য, গত ২৪ রাতে ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী কমিউটার ট্রেনের ছাদে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের ছুরিকাঘাতে নাহিদ মিয়া ও সাগর মিয়া নামে দুই যাত্রী নিহত হন। এ ঘটনায় সাগরের মা বাদী হয়ে ময়মনসিংহ জিআরপি থানায় একটি মামলা করেন।

মামলার পর গ্রেফতার শিমুল মিয়া (২২) নামে একজনকে আদালতে নেওয়া হয়। আগামী ২৭ সেপ্টেম্বর তার রিমান্ড শুনানির দিন ধার্য করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

/এসএইচ/

সম্পর্কিত

সেতুতে গর্ত, ঝুঁকি নিয়ে পারাপার  

সেতুতে গর্ত, ঝুঁকি নিয়ে পারাপার  

ময়মনসিংহ মেডিক্যালে একদিনে আরও ৮ মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে একদিনে আরও ৮ মৃত্যু

‘দুই মেয়ে ইভটিজিংয়ের শিকার হচ্ছে, রেহাই পাবো কবে?’

‘দুই মেয়ে ইভটিজিংয়ের শিকার হচ্ছে, রেহাই পাবো কবে?’

কান্ট্রি ম্যানেজার পরিচয়ে চাকরির প্রলোভনে নারীকে ধর্ষণের অভিযোগ

কান্ট্রি ম্যানেজার পরিচয়ে চাকরির প্রলোভনে নারীকে ধর্ষণের অভিযোগ

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

দেড় মাস পর হিলি দিয়ে এলো কাঁচা মরিচ

দেড় মাস পর হিলি দিয়ে এলো কাঁচা মরিচ

১০ মিনিটে আদালতের কাজ শেষে কারাগারে মামুনুল-সাইফুল্লাহ 

১০ মিনিটে আদালতের কাজ শেষে কারাগারে মামুনুল-সাইফুল্লাহ 

ট্রাকচাপায় প্রাণ গেলো ২ পথচারীর

ট্রাকচাপায় প্রাণ গেলো ২ পথচারীর

পুলিশের মামলায় কুমিল্লার আদালতে হাজিরা দেবেন মামুনুল হক

পুলিশের মামলায় কুমিল্লার আদালতে হাজিরা দেবেন মামুনুল হক

সেতুতে গর্ত, ঝুঁকি নিয়ে পারাপার  

সেতুতে গর্ত, ঝুঁকি নিয়ে পারাপার  

ঝাঁজ বেড়েছে কাঁচা মরিচের

ঝাঁজ বেড়েছে কাঁচা মরিচের

ময়মনসিংহ মেডিক্যালে একদিনে আরও ৮ মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে একদিনে আরও ৮ মৃত্যু

‘দুই মেয়ে ইভটিজিংয়ের শিকার হচ্ছে, রেহাই পাবো কবে?’

গ্রামবাসীর প্রশ্ন প্রশাসনের উত্তর‘দুই মেয়ে ইভটিজিংয়ের শিকার হচ্ছে, রেহাই পাবো কবে?’

সর্বশেষ

গণমানুষের সমর্থনের প্রতি বিশ্বাসই প্রধানমন্ত্রীর চালিকাশক্তি: স্পিকার

গণমানুষের সমর্থনের প্রতি বিশ্বাসই প্রধানমন্ত্রীর চালিকাশক্তি: স্পিকার

ইসরায়েলি বাহিনীর গুলিতে ৫ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি বাহিনীর গুলিতে ৫ ফিলিস্তিনি নিহত

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম

দেড় মাস পর হিলি দিয়ে এলো কাঁচা মরিচ

দেড় মাস পর হিলি দিয়ে এলো কাঁচা মরিচ

‘খুনি নূরকে দেশে ফেরাতে কানাডায় প্রবাসী বাঙালিদের ঐক্যবদ্ধ হতে হবে’

‘খুনি নূরকে দেশে ফেরাতে কানাডায় প্রবাসী বাঙালিদের ঐক্যবদ্ধ হতে হবে’

© 2021 Bangla Tribune