আবাসিক ভবনের অনাবাসিক ব্যবহার, রাজউকের অভিযান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:৩৬, নভেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৫:৩৫, নভেম্বর ১৫, ২০১৯

রাজউক

রাজধানীর লালমাটিয়ার বি ব্লকে অবস্থিত একটি আবাসিক ভবনের অনাবাসিক ব্যবহারের অভিযোগে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। তারা বলছেন, ওই ভবনে অভিযান চালিয়ে মোট ১৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও আবাসিক ভবনটিতে যেসব অফিস রয়েছে, তাদের অফিস ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ওই ভবনে আইন ও সালিশ কেন্দ্র (আসক)-এরও একটি অফিস ছিল।

রাজউক সূত্র জানিয়েছে, রাজউকের জোন-৫ এর আওতাধীন লালমাটিয়া এলাকার বি ব্লকের একটি ১০ তলা ভবনে অভিযান পরিচালনা করা হয়। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার, অথরাইজড অফিসার নুরুজ্জামান জাহিদ ও পরিচালক শাহ আলম চৌধুরীর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

অভিযানের বিষয়ে রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) আতিকুর রহমান বলেন, ‘ভবনটি সম্পূর্ণ আবাসিক। তাতে সাতটি অফিস পাওয়া গেছে। ভবনটির অনাবাসিক ব্যবহারের দায়ে ভবন মালিককে সাত লাখ ও সাতটি অফিসকে মোট ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে। তাদের দুই মাসের মধ্যে অন্যত্র সরে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ভবনের নিচের সেটব্যাকে চারটি দোকান থাকায় সেগুলো ভেঙে দেওয়া হয়েছে।’

তবে এই অভিযানের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমে প্রতিক্রিয়া পাঠিয়েছে আসক-এর নির্বাহী পরিচালক শীপা হাফিজা।

এ সংক্রান্ত খবর: ভ্রাম্যমাণ আদালতের অফিস ছাড়ার নির্দেশে আসক-এর উদ্বেগ 

 

 

/এসএস/ এএইচ/

লাইভ

টপ