X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

পরীমণির মুক্তিতে জায়েদ খান ‘খুশি’! 

বিনোদন রিপোর্ট
০১ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৬আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২১, ১৪:১৬

২৭ দিন কারাভোগের পর আজ (১ সেপ্টেম্বর) জামিনে মুক্তি পেয়েছেন ঢালিউডের শীর্ষ চিত্রনায়িকা পরীমণি। মুক্ত হওয়ার পর অনেকে শুভেচ্ছা জানালেও শিল্পী সমিতির পক্ষ থেকে কোনও আনুষ্ঠানিক বার্তা দেওয়া হয়নি। সমিতির আগের কর্মকাণ্ড নিয়েও রয়েছে নানা বিতর্ক। 

তবে পরীর জামিন হওয়ার পর শিল্পীদের নেতা জায়েদ খান জানালেন, এই মুক্তিতে তারা সন্তুষ্ট ও খুশি! 

সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের ভাষ্য এমন, ‘আগে থেকেই বলেছি, আমরা কোনও শিল্পীর বিপক্ষে নই। কোথাও কি আমরা তার জামিনের বিরোধিতা করেছি? করিনি। আমরা যেটা করেছিলাম (সদস্য পদ স্থগিত), গঠনতন্ত্র-সংবিধান রক্ষার জন্য করেছি। যেটা আমাদের গঠনতন্ত্রে আছে সেটাই করেছি। শুধু তিনি (পরী) কেন, কারও প্রতি তো আমাদের কোনও রাগ নেই...। আমরা আমাদের সাংগঠনিক কাজ করেছিলাম। তিনি মুক্তি পেয়েছেন, আমরা সন্তুষ্টি প্রকাশ করছি এবং আমি খুশি। শিল্পীর পাশে আমরা আছি।’

গত ৪ আগস্ট পরীমণি আটক ও পরদিন মাদক মামলায় গ্রেফতারের পর বেশ তড়িঘড়ি করে সংবাদ সম্মেলন করেছিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। সেখানে পরীর সদস্য পদ সাময়িকভাবে স্থগিত করা হয়। 

এদিকে, শিল্পীর পাশে থাকার কথা বললেও পরীর কারাভোগের সময় সমিতির কোনও নেতা তার সঙ্গে যোগাযোগ করেনি। এমনকি জ্যেষ্ঠ শিল্পীদের নাম ব্যবহার করে পরীর সদস্য পদে স্থগিতাদেশ দেওয়ার অভিযোগ আছে এই সমিতির বিরুদ্ধে।

পরীর এই জামিনের পর তার সাময়িকভাবে স্থগিত সদস্য পদ কি ফিরে পাবে এখন? এমন প্রশ্নের উত্তরে সমিতির পক্ষ থেকে জানা গেছে সাংবিধানিক ব্যাখ্যা। সমিতির সংবিধান মতে, অভিযুক্ত শিল্পী নির্দোষ প্রমাণের আগে সদস্য পদ স্থগিতই থাকবে। যদি নির্দোষ প্রমাণ হয় তাহলে সদস্য পদ ফিরে পাবেন। আর দোষী সাব্যস্ত হলে সদস্য পদ স্থায়ীভাবে কাটা পড়বে।

কাশিমপুর থেকে বেরিয়ে এভাবেই বার্তা দেন পরীমণি উল্লেখ্য, আজ (১ সেপ্টেম্বর) সকাল ৯টা ২১ মিনিটে আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভীর কাছে পরীকে হস্তান্তর করে কাশিমপুর কারা কর্তৃপক্ষ ।

মাদক মামলায় ২৭ দিন পর জামিন পেলেন এই শীর্ষ নায়িকা। পরীমণিকে নিতে কারাফটকে উপস্থিত ছিলেন তার খালু মোহাম্মদ জসিম উদ্দিন। পরে সকাল ৯টা ৩৭ মিনিটে গাড়িতে পরীমণিকে নিয়ে কারাফটক ত্যাগ করেন তারা।

এর আগে মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে পরীমণির জামিনের আদেশ দেন ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ। নারী, অভিনেত্রী ও অসুস্থতা বিবেচনায় ৫০ হাজার টাকা মুচলেকায় তিনি পরীমণির জামিন মঞ্জুর করেন। 

প্রসঙ্গত, গত ৪ আগস্ট রাতে রাজধানীর বনানীর বাসায় প্রায় চার ঘণ্টা অভিযান চালিয়ে পরীমণি ও তার সহযোগীকে আটক করে র‍্যাব। তার বাসা থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য জব্দ করা হয় বলে জানানো হয়। আটকের পর তাদের নেওয়া হয় র‍্যাব সদর দফতরে। পরে র‍্যাব-১ বাদী হয়ে মাদক নিয়ন্ত্রণ আইনে পরীমণির বিরুদ্ধে মামলা করে।  

/এম/এমএম/এমওএফ/
টাইমলাইন: পরীমণি
০৫ জানুয়ারি ২০২২, ১১:১২
২৭ ডিসেম্বর ২০২১, ১৫:২৩
০১ ডিসেম্বর ২০২১, ১১:৫২
২৬ অক্টোবর ২০২১, ০৯:৫৭
১৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:১০
১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:০৮
১৫ সেপ্টেম্বর ২০২১, ১১:১০
০৭ সেপ্টেম্বর ২০২১, ২০:১৩
সম্পর্কিত
টাইমস স্কয়ারের পর্দায় আবারও বাংলা গান
টাইমস স্কয়ারের পর্দায় আবারও বাংলা গান
১১ ছবিতে ঈদ: হল সংখ্যায় শাকিবের দাপট, অন্যরা যা পেলো
এ সপ্তাহের ছবি১১ ছবিতে ঈদ: হল সংখ্যায় শাকিবের দাপট, অন্যরা যা পেলো
কলকাতায় স্থায়ী হতে চান পরীমণি
কলকাতায় স্থায়ী হতে চান পরীমণি
পরীমণির মাদক মামলায় সাক্ষ্যগ্রহণ পেছালো
পরীমণির মাদক মামলায় সাক্ষ্যগ্রহণ পেছালো
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান