রাস্তা খুলে দিয়ে বিএনপি অফিসের সামনে পুলিশের জটলা

বিএনপি কর্মীদের সঙ্গে বুধবার পুলিশের সংঘর্ষের পর কাকরাইল নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত সড়ক বন্ধ করে দেয় পুলিশ। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যার পরে এ রাস্তায় যান চলাচল স্বাভাবিক করে দেওয়া হয়। তবে পুলিশ সদস্যরা অবস্থান নেন বিএনপি পার্টি অফিসের সামনে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে বিএনপি কেন্দ্রীয় কার্যালয় সামনে গিয়ে এই অবস্থা দেখা যায়।

সকালে নয়াপল্টন এলাকায় চেকপোস্ট বসিয়ে আইডি কার্ড ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়নি পুলিশ। পরে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চেক পোস্ট কিছুটা শিথিল করে প্রশাসন। কিন্তু দুপুরের পরে সিআইডির ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে আসলে সাংবাদিকদেরও এলাকা থেকে সরিয়ে দেয় তারা। পরে বিকাল ৪টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে অসুস্থদের দেখতে আসেন। এর কিছু সময় পরে রাস্তা থেকে বেরিক্যাড সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে পুলিশ।

নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে পুলিশ

সন্ধ্যার পরে নয়াপল্টন এলাকায় ঘুরে দেখা যায়, প্রধান সড়ক থেকে বেরিক্যাড সরিয়ে নিলেও গলিগুলোতে এখনও বেরিক্যাড দেওয়া আছে। প্রতিটি গলিতেই পুলিশ সদস্যরা ডিউটি করছেন। আর একটি টিম বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়েছে।

এসময় দেখা যায় বিএনপি পার্টি অফিসের সামনেই কয়েকটি কাঁটাতারের ব্যারিকেড সাঁজোয়া যান ও পুলিশের প্রিজন ভ্যান রাখা আছে। পুলিশের এই অবস্থা দেখে সাধারণ মানুষ দাঁড়িয়ে অবস্থা বোঝার চেষ্টা করছে। এ সময় পুলিশ সদস্যরা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য তাদের সরিয়ে দেন।

বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নেওয়া পুলিশ সদস্যদের টিম লিডার পল্টন থানার পুলিশ পরিদর্শক (পিআই) ইউসুফ আলী চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, সাড়ে ৭টার দিকে পুলিশের শিফট চেঞ্জ করা হয়েছে। নতুন সদস্যরা দায়িত্ব গ্রহণ করেছেন।

তিনি বলেন, বিএনপি সদর দফতর সবার জন্য উন্মুক্ত। তবে বিএনপি কেন্দ্রীয় কার্যালয় এখন নেতাকর্মী শূন্য। গত কালের তুলনায় পল্টন এলাকা থেকে পুলিশ সদস্য কমিয়ে নেওয়া হচ্ছে। রাতে বিএনপি পার্টি অফিস, নাইটিঙ্গেল মোড় ও ফকিরাপুল মোড়ে পুলিশ নিয়মিত ডিউটি করবে বলেও জানান তিনি।

আরও পড়ুন- 

মারতে এলে হাত ভেঙে দিতে হবে, আগুন দিতে এলে পোড়াতে হবে: শেখ হাসিনা

বিএনপি এখনও শান্তিপূর্ণ সমাবেশ করতে চাইলে আপত্তি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

নয়াপল্টনের সহিংসতায় যুক্তরাষ্ট্র দূতাবাসের উদ্বেগ

ঢাকায় ঢুকলেই পড়তে হচ্ছে জেরার মুখে

গাজীপুরে ঢাকামুখী গাড়িতে তল্লাশি, চেক করা হচ্ছে ‘মোবাইলও’

বিএনপির কার্যালয় এখন ক্রাইম সিন এরিয়া, কাউকে ঢুকতে দেওয়া হবে না: পুলিশ

সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে মামলা

নয়াপল্টনে বিএনপির কর্মীদের জড়ো হওয়ার চেষ্টা

সড়কে যানবাহন কম, শঙ্কায় মালিকরা

বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

বিএনপির কার্যালয়ে ঝুলছে তালা

কার্যালয়ে প্রবেশে পুলিশের বাধার মুখে ফিরে গেলেন ফখরুল

নয়াপল্টন এলাকায় প্রবেশে দেখাতে হচ্ছে আইডি কার্ড

নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ, পুরো এলাকা থমথমে

বিএনপি কার্যালয়ে ডিবির অভিযান

কার্যালয়ে ঢুকতে পুলিশের বাধা, রাস্তায় বসে পড়লেন ফখরুল

নেতাকর্মীদের আটকে রেখে হামলা অন্যায় ও বেআইনি: মির্জা ফখরুল

রুহুল কবির রিজভী গ্রেফতার

বিএনপিকর্মীরাই প্রথম হামলা করেছে দাবি পুলিশের

নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষে নিহত ১

সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক