X
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

সেকশনস

জেল থেকে ফিরে...

আমাকে তো ভুলায়ে-ভালায়ে নিয়ে গেছে সেদিন: একান্ত আলাপে পরীমণি

আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২১, ১৪:২০

সবাইকে বিস্মিত করে মাদক মামলায় দফায় দফায় রিমান্ড আর টানা ২৭ দিনের জেল খেটে অবশেষে জামিন মিললো পরীমণির। ১ সেপ্টেম্বর তিনি কাশিমপুর কারাগার থেকে বেরিয়েই বুঝি মুক্ত বাতাসে ডানা মেলে দেন। নামের সার্থকতা মেলে সেখানেই। অথচ অনেকেই ভেবেছেন, গ্রেফতারের আগমুহূর্তে পর্দার জন্য প্রস্তুত হওয়া বিপ্লবী ‘প্রীতিলতা’র বুঝি এখানেই ইতি। জেল ফেরত এক নতজানু পরী অথবা প্রীতিলতার দেখা মিলবে। সব ধারণা ভুল প্রমাণ করলেন ঢাকাই সিনেমার এই বিপ্লবী। শুধু হুডখোলা গাড়িতে দাঁড়িয়ে হাসিমুখে হাত নাড়ানোই নয়, ঘরে ফিরেও পরীকে পাওয়া গেলো ভয়-ডরহীন।

সিরিয়ার সেই তিন বছরের ছেলেটির কথা নিশ্চয়ই মনে আছে সবার। বোমায় ক্ষতবিক্ষত শরীর নিয়ে মরে যাওয়ার আগে যে বলেছিল, ‘আমি আল্লাহকে সব বলে দেবো’! বুধবার (১ সেপ্টেম্বর) রাতে বাংলা ট্রিবিউনের সঙ্গে পরীমণির একান্ত আলাপেও খুঁজে পাওয়া গেলো সেই কণ্ঠের প্রতিধ্বনি। তিনি বললেন, ‘আমার অনেক কিছু বলার আছে, সব বলে দেবো। বলার জন্য অস্থির হয়ে আছি।’

পরীর প্রতি প্রথম প্রশ্ন ছিল এমন, জেল থেকে এভাবে এই গেটআপে এতটা হাস্যোজ্জ্বল হয়ে ফেরার পরিকল্পনা কী ভেবে? কারণ, আটকের শুরু থেকে আদালতের এজলাস পর্যন্ত- আপনাকে দেখা গেছে ভেঙে পড়া কোনও এক...।

জবাবে পরী বলেন, ‘ভেঙে আমি একবারও পড়িনি। যেটা বলছেন সেটা ছিল ক্রোধ আর অসহায়ত্ব। আর জামিনের বিষয়টি আমার কাছে মুক্তির মতোই আনন্দ দিয়েছে। আমি জামিন পেয়ে হাতে মেহেদি লাগিয়েছি। গেট থেকে বেরিয়ে মুখ লুকাইনি। আমার আনন্দ বা বিজয়টাকে সবার সঙ্গে শেয়ার করে নিয়েছি। আমি হি হি করতে করতে, দাঁত কেলাতে কেলাতে জেল থেকে বের হয়েছি। তো আমি দাঁত কেলাবো না তো কে কেলাবে?  আমি চুরি-ডাকাতি বা মার্ডার করিনি। এখানে কোনও প্ল্যান বা উন্মাদনা ছিল না। আমার ভেতরে মুক্তির যে আনন্দটা কাজ করেছে তারই বহিঃপ্রকাশ ঘটেছে। ফলে হুট করে আমাকে কোনও কিছু চাপিয়ে দেওয়ার সুযোগ নেই। আমি পর্দায় অভিনয় করি, জীবনের সঙ্গে নয়।’  

জেল থেকে ফিরে হুডখোলা গাড়িতে পরীমণি পরী আরও বলেন, ‘আপনারা জানেন আমি কেমন মুক্ত মানুষ। আমি নিজেকে পাখির মতো মুক্ত ভেবেছি আজীবন। একমাত্র নানুভাই ছাড়া আমার আর কোনও পিছুটান নেই। তাই জামিন পাওয়ার পর আমি ২৭ দিনের দুঃখ, অপমান ক্ষণিকের জন্য ভুলে যাই। আকাশে উড়তে থাকলাম কাশিমপুর থেকে বনানী পর্যন্ত।’ 

পরী জানান, ২৭ দিনের জেল জীবনে তিনি এক ঘণ্টাও ঠিকমতো ঘুমাননি। বলেন, ‘আমি গত ২৭ দিন ঘুমাইনি। জাস্ট কাশিমপুর থেকে বেরিয়ে এক দেড়ঘণ্টা ঘুমিয়েছি গাড়িতে। মাথাও ঠিকমতো কাজ করছিল না। বাট জেল থেকে বেরিয়ে এই মুক্ত জীবন আর মানুষের উন্মাদনায় আমি সব ক্লান্তি ভুলে যাই। সত্যিই আমি আমার পাখির জীবনটা ফিরে পেয়েছি কাশিমপুর টু বনানীর পথে।’

তবে কি নিজ বাসায় ফিরেও জেলখানা বোধ করছেন! ‘একদমই না। আবার অনেকটা তাই! আমি না, এই বাড়ির সবাই জেলজীবন ভোগ করছে শুধু আমার কারণে। আমার বাড়িওয়ালা আন্টি থেকে শুরু করে এই বাড়ির প্রতিটি মানুষ আমাকে অসম্ভব ভালোবাসে, অনেক সহ্য করেছে। এখন আমার নিজেরই অসহ্য হয়ে গেছে আমাকে। কারণ, আমার জন্য গত দুইটা মাস এই বাড়িটা চিড়িয়াখানায় পরিণত হয়েছে। মধ্যরাতে জানালা দিয়ে উঁকি দিলেও দেখা যায় অসংখ্য মানুষ ক্যামেরা বা মোবাইল তাক করে দাঁড়িয়ে আছে। সবকিছুর তো একটা সহ্য ক্ষমতা আছে’—বললেন পরী।

এসব কারণেই বাড়ি ছাড়ার নোটিশ পেলেন বা পরিকল্পনা করছেন সম্ভবত! পরী বলেন, ‘অনেকটা তাই। আমি বাড়ির মালিক হলে তো বলতাম, ‘২৪ ঘণ্টার মধ্যে বাড়ি ছাড়ো পরী’। এনারা তো সেভাবে বলছেন না। আমার বাড়িওয়ালা এটুকুই বলছেন, বাড়ির সামনে যে গণ্ডগোল সেটা সবার ক্ষতি করছে। এটুকু সমাধানের কথা বলছেন। দেখি, আমিও আসলে একটু নিজের মতো থাকতে চাই। কারণ, পুলিশ, সাংবাদিক, ভক্ত, ইউটিউবার থেকে শুরু করে এই বাসার ঠিকানা সমগ্র বাংলাদেশ জানে। ফলে এখানে আমার আর থাকার সুযোগ নেই। সেটার জন্যেও দুই-তিন মাস সময় তো লাগবে। দেখা যাক।’ 

পরী বলেন, ‘আমার আর অজানা কিছু তো নেই। কোথায় মদের বার, কোথায় চুলা- সবই তো বের করে ফেলেছেন সবাই। তবু কেন এমন হয়রানি চলবে? আমার কাছে জানার তো আর কিছু নেই।’

পরীর হাঁড়ির খবর হয়তো আর কিছু অজানা নেই। তবে জেল জীবনের ২৭ দিনের কথা মানুষ জানতে চায়। পরীও সেসব বলতে চান। যদিও অনেকে ধরে নিয়েছেন, মুখ বন্ধ রাখার শর্ত মেনেই জামিন পেয়েছেন পরীমণি। কিন্তু তার ভাষ্যে তেমনটা মনে হয়নি একবারও।

পরীমণির বাসার সামনের দৃশ্য

পরী বলেন, ‘আমি তো আসলে গত ২৭ দিন মৃতই ছিলাম। জীবন্মৃত আরকি। আসলে এসব নিয়ে আমার অনেক কিছু বলার আছে আপনাদের। অনেক কিছু আছে। আমি তো কিছুই বলতে পারিনি এখনও।’ 

তো বলেন, আপনার জেল জীবনের কথাগুলো। বলতে গিয়েও বললেন না পরীমণি। ক্লান্তিতে তার কণ্ঠ টলটলে। তবু বললেন, ‘আমাকে তো ভুলায়ে ভালায়ে নিয়ে গেছে সেদিন (আটকের দিন)। আমাকে যে সেদিন অ্যারেস্ট করেছে তারা (র‌্যাব), সেটাই জানতাম না। এসব ডিটেল বলতে হবে আপনাদের। আমার অনেক কিছু বলার আছে। আমি কখন বলবো, সেই অস্থিরতায় দম ফেটে যাচ্ছে। ২৭টা দিন আমি ঘুমাইনি। একটু ঘুমোতে চাই। জেলে যাওয়ার আগেই আমার মাথার অসুখটা বেড়েছিল। অসুখটার নাম ভার্টিগো। কখনও মাথা ঘোরে। কখনও মনে হয় চারপাশটা ঘোরে। এ এক অসহ্য অসুখ। একটু স্থির হই, সুস্থ হই। আমি সব বলবো। কারণ, আমার জীবনে লুকানোর কিছু নেই। আমি একটা খোলা বই।’

এদিকে গতকাল (১ সেপ্টেম্বর) থেকে ভাইরাল হলো পরীর হাতে লেখা ‘ডোন্ট লাভ মি বিচ’ সংলাপটি। এটি লেখার কারণ প্রসঙ্গে বাংলা ট্রিবিউনকে বললেন, “এটা লিখেছি আমার চারপাশের দু’মুখো সাপগুলোর জন্য। যারা ভালোবাসা মুখে দেখায়, কিন্তু হৃদয়ে বিষ ধারণ করে। আমার বিশ্বাস, যাদের জন্য বলেছি, তারা ঠিকই টের পেয়েছেন।’

ফের শুটিংয়ে ফেরা প্রসঙ্গে পরীর অভিমত, মাত্র ফিরেছেন। এখনও নির্মাতাদের সঙ্গে তার যোগাযোগ হয়নি। আটকে থাকা কাজগুলো তিনি দ্রুত করতে চান। কাজের বিষয়ে আইনি কোনও বাধাও নেই। তবে অপেক্ষা, শারীরিক ও মানসিক স্থিরতার।

উল্লেখ্য, ১ সেপ্টেম্বর সকাল ৯টা ২১ মিনিটে আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভীর কাছে পরীকে হস্তান্তর করে কাশিমপুর কারা কর্তৃপক্ষ। মাদক মামলায় ২৭ দিন পর জামিন পেলেন এই শীর্ষ নায়িকা। 

এর আগে মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে পরীমণির জামিনের আদেশ দেন ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ। নারী, অভিনেত্রী ও অসুস্থতা বিবেচনায় ৫০ হাজার টাকা মুচলেকায় তিনি পরীমণির জামিন মঞ্জুর করেন। 

গত ৪ আগস্ট রাতে রাজধানীর বনানীর বাসায় প্রায় চার ঘণ্টা অভিযান চালিয়ে পরীমণি ও তার সহযোগীকে আটক করে র‍্যাব। তার বাসা থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য জব্দ করা হয় বলে জানানো হয়। আটকের পর তাদের নেওয়া হয় র‍্যাব সদর দফতরে। পরে র‍্যাব-১ বাদী হয়ে মাদক নিয়ন্ত্রণ আইনে পরীমণির বিরুদ্ধে মামলা করে।

/এমএম/এমওএফ/
টাইমলাইন: পরীমণি
১৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:১০
১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:০৮
১৫ সেপ্টেম্বর ২০২১, ১১:১০
০৭ সেপ্টেম্বর ২০২১, ২০:১৩
০২ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৫
আমাকে তো ভুলায়ে-ভালায়ে নিয়ে গেছে সেদিন: একান্ত আলাপে পরীমণি
০১ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৬
০১ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭
০১ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩২
০১ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৮
৩১ আগস্ট ২০২১, ১৯:২৯
৩১ আগস্ট ২০২১, ০৮:০০

সম্পর্কিত

পরীমণির জন্মদিনে বোর্ডিং পাস ও ভিউকার্ড সংস্কৃতি!

পরীমণির জন্মদিনে বোর্ডিং পাস ও ভিউকার্ড সংস্কৃতি!

রাবেয়ার বোরকা রহস্য ও রূপান্তরিত পরী

রাবেয়ার বোরকা রহস্য ও রূপান্তরিত পরী

সোমবার থেকে শুটিংয়ে নামছেন পরীমণি

সোমবার থেকে শুটিংয়ে নামছেন পরীমণি

পরীমণিকে নিয়ে অরণ্য আনোয়ারের প্রথম সিনেমা

পরীমণিকে নিয়ে অরণ্য আনোয়ারের প্রথম সিনেমা

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৫:৪৬

‘বন্ড...জেমস বন্ড’- হলিউডের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় সংলাপ হয়তো এটাই। গান পয়েন্টে কাউকে রেখে, কিংবা মদের পেয়ালা হাতে কোনও নারীর সামনে এ সংলাপ দিতে দেখা গেছে বহুজনকে। 

‘জেমস বন্ড-০০৭’ সিরিজ সম্ভবত সিনেমার ইতিহাসে অন্যতম সফল এবং জনপ্রিয় সিরিজের মধ্যে একটি। ইয়ান ফ্লেমিংয়ের সৃষ্টি এই ব্রিটিশ এজেন্ট তার ক্যারিশমাটিক কাণ্ডে আজও বুঁদ করে রেখেছেন ভক্তদের। 

ক্ষুরধার বুদ্ধি, অদম্য সাহস, পাথুরে মন এবং সবরকমের অস্ত্রে চালানো নিপুণ এই ‘এমআই সিক্স’এর গোয়েন্দা।

জীবনের নানান ঝুঁকির মধ্যেই তার চলাফেরা। ও হ্যাঁ, সুন্দরী নারী ও চোখধাঁধানো সব গাড়ি ছাড়া যেন মানাই-ই না তাকে। ​

গত ষাট বছর ধরে বড়পর্দায় ‘বন্ড’ ভূমিকায় হাজির হয়েছেন ৬ জন। প্রত্যেকই পেয়েছেন জনপ্রিয়তার চূড়ান্ত চূড়া। তবে শুধু জনপ্রিয়তাই নয়, বাণ্যিজিকভাবেও তারা বক্স অফিস কাঁপিয়ে দিয়েছেন। 

সিরিজগুলোর ছবি মুক্তির সময় অন্যরাও তাই নিজেদের গুটিয়ে নিতেন- সে নজিরও আছে।

তবে অন্যরা নন, জেমস বন্ডের মধ্যে কে কাকে ছাড়িয়ে গেলেন- সে হিসাবও হয়। বক্স অফিসের সে ফর্দ ঘাঁটলে দেখা যায়, সেরা হলেন ড্যানিয়েল ক্রেগ। যদিও অনেকেই সফলতার দিক থেকে এগিয়ে রাখেন ‘ক্যাসিনো রয়েলের’ কথা, কিংবা হয়তো ভাবছেন ‘থান্ডারবল’ বা ‘গোল্ডফিঙ্গার’। কিন্তু মুদ্রাস্ফীতির সব কিছু হিসাবে নিলে শীর্ষস্থানে আছে ড্যানিয়েল ক্রেগের ‘স্কাইফল’। ২০১২ সালের ৮ নভেম্বর মুক্তিপ্রাপ্ত এ সিনেমাটি মার্কিন যুক্তরাষ্ট্রের দেশীয় বক্স অফিস থেকেই আয় করে ৩০৪ মিলিয়ন ডলার! দ্বিতীয় সর্বোচ্চ বাণিজ্যিকভাবে সফল সিনেমা ‘স্পেক্টর’র আয় ২০০ মিলিয়ন। তৃতীয় অবস্থানে ‘কোয়ান্টাম অব সোলেস’ ১৬৮ মিলিয়ন ডলার।

আন্তর্জাতিক বক্স অফিসেও প্রথম দুটি চূড়ান্ত রকমের সফল। মুক্তির সময়ই ১.১১ বিলিয়ন ডলারেরও বেশি কামিয়েছে ‘স্কাইফল’। আর ‘স্পেক্টর’র আয় ৮৭৯ মিলিয়ন ডলার।

তৃতীয় অবস্থানে আছে ‘ক্যাসিনো রয়্যাল’- ৫৯৪ মিলিয়ন ডলার।

সবমিলিয়ে জেমস বন্ডের প্রথম বিলিয়ন ছবি ‘স্কাইফল’। আর গত ২৬টি কিস্তি মিলিয়ে এ সিরিজের মোট সম্পদ ৭ বিলিয়ন ডলার। যা আয় করা বিশ্বের অন্যান্য সিরিজের মধ্যে জেমস বন্ড আছে পঞ্চম অবস্থানে। 

সম্প্রতি  ‍মুক্তি পাওয়া জেমস বন্ড হিসেবে ড্যানিয়েল ক্রেগের শেষ ছবি ‘নো টাইম টু ডাই’ও বেশ ভালো করছে। তবে এর চূড়ান্ত সফলতা এখনই জানানো সম্ভব নয়। এবার দেখে নেওয়া যাক সিরিজের অন্যান্য ছবির হালহকিকত।

স্কাইফল-এ ড্যানিয়েল ক্রেগ ২০২০ সালে ফোর্বস প্রকাশিত প্রতিবেদন থেকে আমেরিকায় ছবিগুলোর আয়ের তালিকা-

স্কাইফল (৩০৪ মিলিয়ন)
স্পেক্টর (২০০ মিলিয়ন)
কোয়ান্টাম অব সোলেস (১৬৮ মিলিয়ন)
ক্যাসিনো রয়্যাল (১৬৭.৪ মিলিয়ন)
ডাই অ্যানাদার ডে (১৬০.৯ মিলিয়ন)
দ্য ওয়ার্ল্ড ইজ নট অ্যানাফ (১২৬.৯ মিলিয়ন)
টুমরো নেভার ডাই (১২৫.৩ মিলিয়ন)
গোল্ডেনআই (১০৬.৪ মিলিয়ন)
মুনরেকার (৭০.৩মিলিয়ন)
অক্টোপসি (৬৭.৯ মিলিয়ন)
থান্ডারবল (৬৩.৬মিলিয়ন)
নেভার সে নেভার এগেইন (৫৫.৪ মিলিয়ন)
ফর ইয়োর'স আইস ওনলি (৫৪.৮ মিলিয়ন)
লিভিং ডে লাইট (৫১.২ মিলিয়ন)
গোল্ডফিঙ্গার (৫১.১ মিলিয়ন)
আ ভিউ টু কিল (৫০.২ মিলিয়ন)
দ্য স্পাই হু লাভড মি (৪৬.৮মিলিয়ন)
ডায়মন্ডস আর ফরএভার (৪৩.৮ মিলিয়ন)
ইউ অনলি লাইভ টোয়াইস (৪৩.১ মিলিয়ন)
লাইভ অ্যান্ড লেট ডাই (৩৫.৪ মিলিয়ন)
লাইসেন্স টু কিল (৩৪.৭ মিলিয়ন)
ফ্রম রাশিয়া উউথ লাভ (২৪.৮ মিলিয়ন)
অন হার ম্যাজেস্ট্রি'র সিক্রেট (২২.৮ মিলিয়ন)
ক্যাসিনো রয়্যাল (২২.৭ মিলিয়ন)
দ্য ম্যান উইথ দ্য গোল্ডেন গান (২১ মিলিয়ন)
ড. নো (১৬.১ মিলিয়ন)

২০২০ সালে ফোর্বস প্রকাশিত প্রতিবেদন থেকে সারাবিশ্বে ছবিগুলোর আয়ের তালিকা-

স্কাইফল (১.১১১ বিলিয়ন)
স্পেক্টর (৮৭৯.৬ মিলিয়ন)
ক্যাসিনো রয়্যাল (৫৯৪.৪ মিলিয়ন)
কোয়ান্টাম অব সোলেস (৫৯১.৭ মিলিয়ন)
ডাই অ্যানাদার ডে (৪৩১.৯ মিলিয়ন)
দ্য ওয়ার্ল্ড ইজ নট অ্যানাফ (৩৬১.৭ মিলিয়ন)
গোল্ডেনআই (৩৫৬.৪ মিলিয়ন)
টুমরো নেভার ডাই (৩৩৯.৫  মিলিয়ন)
মুনরেকার (২১০ মিলিয়ন)
ফর ইয়োর'স আইস ওনলি (১৯৫.৩ মিলিয়ন)
দ্য লিভিং ডে লাইট (১৯১.২ মিলিয়ন)
অক্টোপসি (১৮৭.৫ মিলিয়ন)
দ্য স্পাই হু লাভড মি (১৮৫.৪ মিলিয়ন)
লাইভ অ্যান্ড লেট ডাই (১৬১.৮ মিলিয়ন)
নেভার সে নেভার এগেইন (১৬০ মিলিয়ন)
লাইসেন্স টু কিল (১৫৬.৩ মিলিয়ন)
আ ভিউ টু কিল (১৫২.৬ মিলিয়ন)
থান্ডারবল (১৪১.২ মিলিয়ন)
গোল্ডফিঙ্গার (১২৪.৯ মিলিয়ন)
ডায়মন্ডস আর ফরএভার (১১৬ মিলিয়ন)
ইউ অনলি লাইভ টোয়াইস (১১১.৬ মিলিয়ন)
দ্য ম্যান উইথ দ্য গোল্ডেন গান (৯৭.৬ মিলিয়ন)
অন হার ম্যাজেস্ট্রি'র সিক্রেট (৮২ মিলিয়ন)
ফ্রম রাশিয়া উউথ লাভ (৭৮.৯ মিলিয়ন
ড. নো (৫৯.৬ মিলিয়ন)
ক্যাসিনো রয়্যাল (৪১.৭ মিলিয়ন)

/এমএম/

সম্পর্কিত

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

পরীমণির জন্মদিনে বোর্ডিং পাস ও ভিউকার্ড সংস্কৃতি!

পরীমণির জন্মদিনে বোর্ডিং পাস ও ভিউকার্ড সংস্কৃতি!

এটা প্রযোজনা সংস্থা নয়, অনন্যাকে তিরস্কার এনসিবির

এটা প্রযোজনা সংস্থা নয়, অনন্যাকে তিরস্কার এনসিবির

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৪:৩৫

‘পটাকা’ দিয়ে গায়িকা হিসেবে সামনে এসেছিলেন নুসরাত ফারিয়া। আলোচনা যেমন হয়েছে তেমনি সমালোচনাও। 

তবে ‘আমি চাই থাকতে’ গানটি দিয়ে সেই সমালোচনাটা পুষিয়ে দিয়েছিলেন এই গায়িকা-নায়িকা।

আবারও তিনি গানে আসছেন। ইতোমধ্যে মুম্বাইতে হয়েছে এর কাজ। গানের নাম ‘হাবিবি’। 

ফারিয়া বললেন, ‘গত ৩ সেপ্টেম্বর  হয়েছে এর রেকর্ডিং। আমরা প্রায় সাত মাস ধরে গানটির কাজ করছি। এর ভিডিও ধারণও শেষ। এসভিএফ থেকে গানটি প্রকাশ হবে শিগগিরই।’

জানা যায়, ‘আমি চাই থাকতে’র প্রায় পুরো টিম ‘হাবিবি’ ভিডিওটি তৈরি করেছে। এটি পরিচালনা করেছেন ভারতের বাবা যাদব।

এদিকে, আগামী নভেম্বরে শুরু হচ্ছে ফারিয়া অভিনীত বহুল আলোচিত ‘বঙ্গবন্ধু’ ছবির শেষ অংশের কাজ। এর আগে চলতি মাসে ‘গুনিন’ সিনেমায় কাজ করার কথা থাকলেও ‘হাবিবি’ ও ‘বঙ্গবন্ধু’র জন্য সেটা বাতিল করেন এই তারকা।

/এম/এমএম/

সম্পর্কিত

জিমে ফারিয়া, ইনস্ট্রাক্টর ফারুকী!

জিমে ফারিয়া, ইনস্ট্রাক্টর ফারুকী!

সেলিমের সিনেমা ছাড়লেন নুসরাত, কিন্তু কেন?

সেলিমের সিনেমা ছাড়লেন নুসরাত, কিন্তু কেন?

এ বছর নয়, ‘বঙ্গবন্ধু’র মুক্তি পেছালো মার্চে

এ বছর নয়, ‘বঙ্গবন্ধু’র মুক্তি পেছালো মার্চে

ছোট পর্দার জন্য জুটি বাঁধলেন শাকিব-ফারিয়া

ছোট পর্দার জন্য জুটি বাঁধলেন শাকিব-ফারিয়া

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৪:২২

টানা দুই বছর পর চলচ্চিত্র ক্যানভাসে ফিরলেন নন্দিত অভিনেতা আজিজুল হাকিম। এই ফেরাটা তার জন্য যেমন বিশেষ; তেমনি দর্শকদের জন্যেও বহন করছে ভিন্ন মাত্রা। কারণ, মাঝে করোনায় আক্রান্ত হয়ে এই অভিনেতার অবস্থা হয়েছিল বেশ সংকটাপন্ন।

আজিজুল হাকিমের ভাষ্যে, ‘এটা আমার জন্য নতুন জীবন। তাই সবকিছু নতুন করে শুরু করছি। এরমধ্যে এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে যুক্ত হয়েছি ওয়ালটনের সঙ্গে। এরপর যুক্ত হলাম এস এ হক অলীকের চলচ্চিত্রে। মোটমিলিয়ে, নতুন এই জীবনটাকে প্রাণভরে উপভোগ করছি।’

আজিজুল হাকিম সর্বশেষ অভিনয় করেছেন সাইফুল ইসলাম মান্নুর ‘পুত্র’ ছবিতে। এতে তিনি পিতার চরিত্রে অভিনয় করেন। ২০১৮ সালে মুক্তি পাওয়া এই ছবিতে অভিনয় করে ভালো প্রশংসা কুড়ান তিনি। দুই বছর পর এবার তিনি আসছেন আলোচিত ‘গলুই’ ছবিতে পাগলের বেশে। এতে আজিজুল হাকিম অভিনয় করছেন শাকিব খানের চাচার চরিত্রে। দু’জনার মধ্যকার আত্মিক সম্পর্ক নিয়েই মূলত ছবিটির গল্প এগিয়েছে বলে জানা যায়।

একটি দৃশ্যে আজিজুল হাকিম ও শাকিব খান হাকিম বলেন, ‘এটা বড় ক্যানভাসের সিনেমা। সহশিল্পী হিসেবে প্রথমবার শাকিব খানকে পেলাম। একসঙ্গে কাজ করে বুঝলাম, সে আসলেই অসাধারণ। আমার চরিত্রটি পাগলের হলেও বেশ গুরুত্বপূর্ণ। এরজন্য আমি কৃতজ্ঞতা জানাই নির্মাতা অলীক, প্রযোজক খসরু আর নায়ক শাকিব খানের প্রতি। তারা আমাকে এই চরিত্রের যোগ্য ভেবেছেন বলে।’ 

জামালপুরের বিভিন্ন লোকেশনে প্রায় দেড়মাস ধরে চলছে ছবিটির শুটিং। এ চলচ্চিত্রে আরও রয়েছেন   অভিনেত্রী সুচরিতা ও পূজা চেরী। দুই ধাপে শুটিং শেষে চলতি মাসের শেষে শেষধাপের শুটিংয়ে অংশ নেবেন আজিজুল হাকিম। যাবেন  টাঙ্গাইলের ধনবাড়ি মহেরা জমিদার বাড়িতে।

সরকারি অনুদানের এই ছবিটি নিয়ে খুবই উচ্ছ্বসিত হাকিম। তিনি বলেন, ‘গল্পটির মূল শক্তি গ্রাম বাংলার চিরায়ত রূপ। প্রতিটি চরিত্র খুবই সমৃদ্ধ। অভিনয়ের সুযোগটা পেয়েছি এখানে। আমার ধারণা দর্শক হৃদয় জয় করবে ছবিটি।’ পাগলের চরিত্রে আজিজুল হাকিম

/এমএম/

সম্পর্কিত

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

পরীমণির জন্মদিনে বোর্ডিং পাস ও ভিউকার্ড সংস্কৃতি!

পরীমণির জন্মদিনে বোর্ডিং পাস ও ভিউকার্ড সংস্কৃতি!

এটা প্রযোজনা সংস্থা নয়, অনন্যাকে তিরস্কার এনসিবির

এটা প্রযোজনা সংস্থা নয়, অনন্যাকে তিরস্কার এনসিবির

পরীমণির জন্মদিনে বোর্ডিং পাস ও ভিউকার্ড সংস্কৃতি!

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৫:২১

দিন যতো গড়াচ্ছে, পরীর পাখা ততোই বিস্তৃত হচ্ছে আকাশে। আদালত পাড়া আর শুটিং লোকেশন- দুটোই চলছে সমান্তরাল। এরমধ্যে এসে গেলো পরীর বাৎসরিক দুই আনন্দের অন্যতম দিন।

মূল প্রসঙ্গে যাওয়ার আগে বলা ভালো, পরীমণি মূলত বছরে দুইবার সত্যি সত্যি আকাশে পাখা মেলেন। একটি কোরবানির ঈদে বিএফডিসিতে অন্যটি নিজের জন্মদিনে।

তো জেলমুক্তির পর দ্রুতসময়ে এসে গেলো পরীর জন্মদিন। আজ (২৪ অক্টোবর) এই ঢালিউড সুপার ওমেনের জন্মদিন। যথারীতি দিনটিকে ঘিরে পরী উড়ছেন আকাশে। মানিকগঞ্জে টানা শুটিং চলা গিয়াস উদ্দিন সেলিমের ইউনিট থেকে বের করলেন একদিনের ছুটি। জন্মদিনের জমকালো আয়োজন করছেন রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে। এদিন সন্ধ্যার পর আমন্ত্রণ জানালেন বেছে বেছে। ড্রেসকোডের ছলে বলে দিলেন, এবার তিনি উড়বেন শান্তির সাদা আর রেড অক্টোবরের মশাল নিয়ে। তাই মেয়েদের জন্য লাল আর ছেলেদের জন্য সাদা পোশাকের আবদার রাখলেন। দাওয়াতপত্রেও রাখলেন নতুনত্ব।

উড়োজাহাজের বোর্ডিং পাসের আদলে করেছেন ইনভাইটেশন কার্ড। যেখানে তিনি আমন্ত্রিতকে আহ্বান করেছেন এই বলে, ‘নিখাদ হৃদয় নিয়ে তুমি আমার কাছে এসো, এরপর আমার সঙ্গে উড়াল দিও- অনন্ত আকাশে।’ এমন আহ্বান কিংবা দাওয়াতের আইডিয়া সচরাচর মেলে না, নায়িকা তো নয়ই- আজকাল আর তেমন কোথাও না।

এদিকে রবিবার সন্ধ্যার পর পাঁচতারকা হোটেলে জাঁকজমকপূর্ণ আয়োজন থাকলেও দিনের আলোয় অন্যভাবে দিনটি কাটবে পরীর। সকাল থেকে দুপুর নাগাদ সময় দেবেন সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে। কাটবেন কেক, বিতরণ করবেন বিভিন্ন উপহারসামগ্রী। জানালেন, পরী।

এই জন্মদিনকে ঘিরে আরও একটি বিশেষ বিষয় ফিরে এলো চলচ্চিত্রে। পরীমণির শুটিং চলতি সিনেমা ‌‘প্রীতিলতা’র পক্ষ থেকে ২৪ অক্টোবর প্রথম প্রহরে (রাত ১২টা ১ মিনিট) অন্তর্জালে প্রকাশ হলো ভিউকার্ড!   
  
একটা সময় ছিল যখন চলচ্চিত্র তারকাদের ছবি, সিনেমার দৃশ্য দিয়ে ভিউকার্ড প্রকাশ হতো। বিক্রি হতো পথে পথে কিংবা দোকানে। প্রিয় তারকাদের সেই ভিউকার্ড সংগ্রহ করতো ভক্তরা। বাংলা চলচ্চিত্রের অন্যতম সৌন্দর্য ছিলো এই ভিউকার্ড কালচার। প্রায় দুই দশক পর পরীমণির জন্মদিনকে ঘিরে সেই ভিউকার্ড সংস্কৃতি ফিরে এলো।

টিম ‘প্রীতিলতা’ জানালো, পরীমণির জন্মদিন উপলক্ষে ভার্চুয়াল ভিউকার্ড প্রকাশ করেছে তারা। যেখানে স্থান পেয়েছে প্রীতিলতার বেশে পরীমণির ছবিটি। 

এর আগে ২০ জুলাই প্রকাশ করা হয়েছিল ‘প্রীতিলতা’ চলচ্চিত্রের টেস্ট লুক। যেখানে প্রীতিলতা রূপে হাজির হয়ে পরীমণি অবাক করে দিয়েছিলেন তার ভক্ত-সমালোচকদের। 

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে রাশিদ পলাশের পরিচালনায় ‘প্রীতিলতা’র ৩৫ ভাগ শুটিং এরমধ্যে শেষ। শিগগিরই শুরু হচ্ছে বাকি অংশের কাজ।

পরীমণি বর্তমানে ‘গুনিন’ ছবির শুটে ব্যস্ত আছেন মানিকগঞ্জে। এরপর তিনি অংশ নেবেন অরণ্য আনোয়ারের ‘মা’ ও সঞ্জয় সমদ্দারের ‘বায়োপিক’ সিনেমার শুটে। এরফাঁকেই শেষ করবেন ‘প্রীতিলতা’র বাকি কাজ।

এদিকে মুক্তির অপেক্ষায় আছে ‘মুখোশ’ ও ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ নামের দুটি সিনেমা।

/এমএম/

সম্পর্কিত

রাবেয়ার বোরকা রহস্য ও রূপান্তরিত পরী

রাবেয়ার বোরকা রহস্য ও রূপান্তরিত পরী

সোমবার থেকে শুটিংয়ে নামছেন পরীমণি

সোমবার থেকে শুটিংয়ে নামছেন পরীমণি

পরীমণিকে নিয়ে অরণ্য আনোয়ারের প্রথম সিনেমা

পরীমণিকে নিয়ে অরণ্য আনোয়ারের প্রথম সিনেমা

সংবাদ সম্মেলনে পরীমণি: এখন নয়, জবাব দেবো পর্দায়

সংবাদ সম্মেলনে পরীমণি: এখন নয়, জবাব দেবো পর্দায়

এটা প্রযোজনা সংস্থা নয়, অনন্যাকে তিরস্কার এনসিবির

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ০০:২৪

বলিউড তারকা শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের মাদককাণ্ডে ফেঁসে গেছেন তার বাল্যবন্ধু অনন্যা পান্ডে। এই উঠতি নায়িকার আরও একটি পরিচয় আছে, তিনি ভারত-বাংলাদেশের একসময়ের জনপ্রিয় অভিনেতা চাঙ্কি পান্ডের মেয়ে। 

আরিয়ান খানের হোয়াটসঅ্যাপ কথোপকথনের সূত্রে ধরে অনন্যাকে ডেকে পাঠিয়েছিল ভারতের কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রণ সংস্থা (এনসিবি)। আর সেখানে পৌঁছাতে পাক্কা তিন ঘণ্টা দেরি করেছেন তিনি। এতেই চটেছেন এনসিবির শীর্ষ কর্তরা। বিশেষ করে জোনাল ডিরেক্টর সামির ওয়াংখেড়ে অনন্যার দেরি করে আসাটা ভালোভাবে নেননি। করেছেন ভর্ৎসনাও।
 
ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয় বেশ কড়াভাবে সামির তাকে বলেন, ‘এটা কোনও প্রযোজনা সংস্থার দফতর নয়, একটি কেন্দ্রীয় সংস্থার দফতর।’

গত কয়েকদিন ধরেই জিজ্ঞাসাবাদের মুখে আছেন অনন্যা। আরিয়ানের সঙ্গে অনন্যার হোয়াটসঅ্যাপ চ্যাটের ওপর ভিত্তি করেই তাকে প্রশ্ন করছে এনসিবি।
 
এনসিবিতে অনন্যা সংস্থাটি সূত্রে জানা যায়, তাদের কথোপকথনে আরিয়ানকে গাঁজা জোগাড় করে দেওয়ার কথা বলেছিলেন অনন্যা। কিন্তু চাঙ্কিকন্যা জানিয়েছেন, মজার ছলেই বাল্যবন্ধুকে এ কথা বলেছিলেন তিনি।

উল্লেখ্য, ২ অক্টোবর গোয়াগামী মুম্বাইয়ের একটি প্রমোদতরি থেকে গ্রেফতার হন আরিয়ান খান। এরপর থেকে কারাগারেই আছেন শাহরুখপুত্র।

সূত্র: হিন্দুস্তান টাইমস

/এম/এমএম/

সম্পর্কিত

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

পরীমণির জন্মদিনে বোর্ডিং পাস ও ভিউকার্ড সংস্কৃতি!

পরীমণির জন্মদিনে বোর্ডিং পাস ও ভিউকার্ড সংস্কৃতি!

সর্বশেষসর্বাধিক
quiz

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পরীমণির জন্মদিনে বোর্ডিং পাস ও ভিউকার্ড সংস্কৃতি!

পরীমণির জন্মদিনে বোর্ডিং পাস ও ভিউকার্ড সংস্কৃতি!

রাবেয়ার বোরকা রহস্য ও রূপান্তরিত পরী

রাবেয়ার বোরকা রহস্য ও রূপান্তরিত পরী

সোমবার থেকে শুটিংয়ে নামছেন পরীমণি

সোমবার থেকে শুটিংয়ে নামছেন পরীমণি

পরীমণিকে নিয়ে অরণ্য আনোয়ারের প্রথম সিনেমা

পরীমণিকে নিয়ে অরণ্য আনোয়ারের প্রথম সিনেমা

সংবাদ সম্মেলনে পরীমণি: এখন নয়, জবাব দেবো পর্দায়

সংবাদ সম্মেলনে পরীমণি: এখন নয়, জবাব দেবো পর্দায়

সংবাদ সম্মেলনে পরীমণি

সংবাদ সম্মেলনে পরীমণি

পরীমণির ‘নতুন বাসা’ কোথায়?

পরীমণির ‘নতুন বাসা’ কোথায়?

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

নতুন ফ্ল্যাটে উঠলেন পরীমণি

নতুন ফ্ল্যাটে উঠলেন পরীমণি

‘প্রীতিলতা’র ফাঁকে ‘পদ্মাপুরান’! (ভিডিও)

‘প্রীতিলতা’র ফাঁকে ‘পদ্মাপুরান’! (ভিডিও)

সর্বশেষ

চুল কেটে দেওয়া শিক্ষিকাকে বহিষ্কার না করায় শিক্ষার্থীর বিষপান

চুল কেটে দেওয়া শিক্ষিকাকে বহিষ্কার না করায় শিক্ষার্থীর বিষপান

ডলফিন হত্যাকারীদের তথ্য দিলে পুরস্কার দেওয়া হবে: পরিবেশ ও বনমন্ত্রী

ডলফিন হত্যাকারীদের তথ্য দিলে পুরস্কার দেওয়া হবে: পরিবেশ ও বনমন্ত্রী

‘ভুয়া’ ভিডিও প্রচার: কলেজশিক্ষক রুমাকে কারাগারে রাখার আবেদন পুলিশের

‘ভুয়া’ ভিডিও প্রচার: কলেজশিক্ষক রুমাকে কারাগারে রাখার আবেদন পুলিশের

টিকার জন্য এসএমএস না পাওয়াদের ধৈর্য ধরতে বললো স্বাস্থ্য অধিদফতর

টিকার জন্য এসএমএস না পাওয়াদের ধৈর্য ধরতে বললো স্বাস্থ্য অধিদফতর

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে নাসুম

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে নাসুম

© 2021 Bangla Tribune