X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে যারা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৪ ডিসেম্বর ২০২২, ২১:১১আপডেট : ২৪ ডিসেম্বর ২০২২, ২১:১১

বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের মাধ্যমে গঠিত কেন্দ্রীয় কমিটিতে উপদেষ্টা পরিষদে স্থান পেয়েছেন ৪৪ জন। এই কমিটিতে সদ্য বিদায়ী কার্যনির্বাহী কমিটির তিনজন সভাপতিমণ্ডলীর সদস্য এবং সম্পাদকমণ্ডলীর দুজন সদস্য নতুন করে যুক্ত হয়েছেন।

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা কাউন্সিলে প্রাপ্ত ক্ষমতাবলে নতুন কমিটি ঘোষণা করেন।

নতুন কমিটির উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন— আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ড. মশিউর রহমান, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, রাজিউদ্দিন আহমেদ রাজু, ড. মহিউদ্দিন খান আলমগীর, ব্যারিস্টার শফিক আহমেদ, শ্রী সতীশ চন্দ্র রায়, অধ্যাপক ড. আব্দুল খালেক, অধ্যাপক ডা. রুহুল হক, কাজী আকরাম উদ্দীন, অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, অধ্যাপক ড. অনুপম সেন, অধ্যাপক ড. হামিদা বানু, অধ্যাপক ড. মো. হোসেন মনসুর, অধ্যাপক সুলতানা শফি, এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী, অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির, খন্দকার গোলাম মওলা নকশাবন্দি, ড. মির্জা এমএ জলিল, ড. প্রণব কুমার বড়ুয়া, মেজর জেনারেল (অব.) আব্দুল হাফিজ মল্লিক, অধ্যাপক ড. সাইদুর রহমান খান, ড. গওহর রিজভী, অধ্যাপক খন্দকার বজলুল হক, মো. রাশিদুল আলম, স্থপতি ইয়াফেস ওসমান, কাজী সিরাজুল ইসলাম, চৌধুরী খলীকুজ্জমান, মোজাফফর হোসেন পল্টু, সালমান এফ রহমান, ইনাম আহমেদ চৌধুরী, আতাউর রহমান, এ কে এম রহমত উল্লাহ, মো. শাহাবুদ্দীন চুপ্পু, অধ্যক্ষ মতিউর রহমান, ড. শামসুল আলম, মতিউর রহমান খান, অ্যাডভোকেট জহিরুল হক খোকা, রমেশ চন্দ্র সেন, নুরুল ইসলাম নাহিদ, অ্যাডভোকেট আবদুল মান্নান খান, হারুনুর রশীদ, হাবিবুর রহমান সিরাজ।

উপদেষ্টা পরিষদের এই তালিকায় সদ্য বিদায়ী আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির তিনজন সভাপতিমণ্ডলীর সদস্য রয়েছেন। তারা হলেন— নুরুল ইসলাম নাহিদ, রমেশ চন্দ্র সেন ও অ্যাডভোকেট আব্দুল মান্নান খান।

এ ছাড়া শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ এবং যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ নতিন কমিটির উপদেষ্টা পরিষদের স্থান পেয়েছেন। তবে আগের কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক এবারের কমিটিতে কোনও পদে স্থান পাননি।

অন্যদিকে নতুন কমিটিতে নির্বাহী সদস্য পদ থেকে পদোন্নতি পেয়ে সভাপতিমণ্ডলীর সদস্য হয়েছেন ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক থেকে সাংগঠনিক সম্পাদক হয়েছেন সুজিত রায় নন্দী, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক থেকে ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হয়েছেন আমিনুল ইসলাম আমিন। ফলে শূন্য হওয়া শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, যুব ও ক্রীড়া সম্পাদকের পদ ফাঁকা রয়েছে। পরবর্তী সময়ে দলটির সভাপতিমণ্ডলীর সভায় নির্বাহী সদস্য মনোনয়ন দেওয়া হয়ে থাকে।

/এমআরএস/এনএআর/
টাইমলাইন: আওয়ামী লীগের ২২তম সম্মেলন
২৪ ডিসেম্বর ২০২২, ২১:১১
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে যারা
২৪ ডিসেম্বর ২০২২, ১৯:৪৯
২৪ ডিসেম্বর ২০২২, ১৩:৫৮
২৪ ডিসেম্বর ২০২২, ১০:২৭
২৪ ডিসেম্বর ২০২২, ০০:০৫
সম্পর্কিত
‘নারীর রাজনৈতিক নেতৃত্ব বিকাশে প্রয়োজন অর্থনৈতিক ক্ষমতায়ন’
সম্মেলন না হলে হারিয়ে যেত জাতীয় পার্টি: রওশন এরশাদ
ইসলামী ব্যাংকের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত
সর্বশেষ খবর
চট্টগ্রামে তিন ভাইবোনকে হত্যা: ২ জনের মৃত্যুদণ্ড
চট্টগ্রামে তিন ভাইবোনকে হত্যা: ২ জনের মৃত্যুদণ্ড
অপরাধ প্রমাণিত হওয়ায় বাধ্যতামূলক অবসরে পুলিশ সুপার
অপরাধ প্রমাণিত হওয়ায় বাধ্যতামূলক অবসরে পুলিশ সুপার
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
কণ্ঠের সুচিকিৎসা দেশেই সম্ভব: বিএসএমএমইউ ভিসি
কণ্ঠের সুচিকিৎসা দেশেই সম্ভব: বিএসএমএমইউ ভিসি
সর্বাধিক পঠিত
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট