X
বুধবার, ০৮ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১

কাজী শাহেদ আহমেদ তাঁর কর্মের মধ্য দিয়ে বেঁচে থাকবেন: তপন মাহমুদ

বিনোদন ডেস্ক
২৯ আগস্ট ২০২৩, ১৩:০৩আপডেট : ২৯ আগস্ট ২০২৩, ১৭:০৫

দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক, জেমকন গ্রুপের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা।

দেশের আধুনিক সাংবাদিকতার পথপ্রদর্শক এবং শুদ্ধ সংস্কৃতির পৃষ্ঠপোষক কাজী শাহেদ আহমেদের মৃত্যুতে সংস্থার সদস্যদের পক্ষ থেকে মর্মবেদনা প্রকাশ করছেন সভাপতি বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী তপন মাহমুদ।
 
লিখিত শোকবার্তায় তপন মাহমুদ বলেন, ‘সংস্থার নির্বাহী সভাপতি রবীন্দ্রসংগীত শিল্পী আমিনা আহমেদের স্বামী কাজী শাহেদ আহমেদ সোমবার (২৮ আগস্ট) সন্ধ্যায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। সংস্থা তাঁর বিদেহী আত্মার চিরশান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে।’

তপন মাহমুদ আরও বলেন, ‘সংস্থার প্রতি কাজী শাহেদ আহমেদ ও তাঁর পরিবারের ভালোবাসা এবং সহযোগিতার কথা বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। কাজী শাহেদ আহমেদ তাঁর কর্মের মধ্য দিয়ে বেঁচে থাকবেন আমাদের সকলের মাঝে। তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা।’

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে নব্বইয়ের দশকে বাংলাদেশের আধুনিক সাংবাদিকতার পথপ্রদর্শক দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক, জেমকন গ্রুপের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদ সোমবার (২৮ আগস্ট) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮৩ বছর।

দেশের বিশিষ্ট এই শিল্প উদ্যোক্তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মৃত্যুতে প্রতিষ্ঠানের কর্মী, সাংবাদিক ও সংস্কৃতি অঙ্গনেও শোকের ছায়া নেমে এসেছে।

/এমএম/
টাইমলাইন: কাজী শাহেদ আহমেদের জীবনাবসান
২৯ আগস্ট ২০২৩, ১৩:০৩
কাজী শাহেদ আহমেদ তাঁর কর্মের মধ্য দিয়ে বেঁচে থাকবেন: তপন মাহমুদ
২৯ আগস্ট ২০২৩, ০৪:০৪
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
বিচ্ছেদ নয়, যে কারণে বিয়ের ছবি মুছলেন রণবীর
বিচ্ছেদ নয়, যে কারণে বিয়ের ছবি মুছলেন রণবীর
ঢাকাই সিনেমায় রবীন্দ্রনাথ...
কবিগুরুর ১৬২তম জন্মজয়ন্তীঢাকাই সিনেমায় রবীন্দ্রনাথ...
কবিগুরুর  ১৬৩তম জন্মজয়ন্তী: গঠিত হলো সোসাইটি, দেশজুড়ে বর্ণিল আয়োজন
কবিগুরুর ১৬৩তম জন্মজয়ন্তী: গঠিত হলো সোসাইটি, দেশজুড়ে বর্ণিল আয়োজন
দুর্গম চর থেকে সিনেমার নাম ভূমিকায় এই শিশু
দুর্গম চর থেকে সিনেমার নাম ভূমিকায় এই শিশু
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!