X
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪
৮ শ্রাবণ ১৪৩১

শিমুল ভূঁইয়ার জবানবন্দিতে এমপি আনার হত্যায় বাবুর সংশ্লিষ্টতা মিলেছে

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৯ জুন ২০২৪, ১৭:৫২আপডেট : ০৯ জুন ২০২৪, ১৮:২৭

শিমুল ভূঁইয়ার জবানবন্দিতে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যা সংশ্লিষ্ট বিষয়ে কাজী কামাল আহমেদ বাবুর প্রসঙ্গ উঠে আসে এবং বাবুর সঙ্গে শিমুল ভূঁইয়ার কিছু পরিকল্পনার কথা প্রকাশ পায় বলে জানিয়েছে ডিবি পুলিশ।

রবিবার (৯ জুন) মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের সহকারী পুলিশ কমিশনার মাহফুজুর রহমান আসামি বাবুকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। রিমান্ড আবেদনে এ তথ্য জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা।

রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, এই মামলায় শিমুল ভূঁইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভূঁইয়া ওরফে আমান উল্লাহ সাঈদ, তানভীর ভূঁইয়া ও শেলেষ্টি রহমান ওরফে শিলাস্তি রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। শিমুল ভূঁইয়ার জবানবন্দিতে আনোয়ারুল আজীম আনারকে হত্যা সংশ্লিষ্ট বিষয়ে কাজী কামাল আহমেদ বাবুর প্রসঙ্গ উঠে আসে এবং বাবুর সঙ্গে শিমুল ভূঁইয়ার কিছু পরিকল্পনার কথা প্রকাশ পায়। শিমুল ভূঁইয়া তার জবানবন্দিতে আরও জানায়, সে গত ১৫ মে কলকাতা থেকে বাংলাদেশে এসে ১৬ মে কামাল আহমেদের সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করেন। ১৭ মে তারা সাক্ষাৎ করেন।

তদন্ত কর্মকর্তা আরও বলেন, এরই ধারাবাহিকতায় গোয়েন্দা বিভাগ ৮ জুন আলামত উদ্ধারের লক্ষ্যে শিমুল ভূঁইয়ার লুটেরচর সাভারের ভাড়া বাসায় বিকাল ৫টা ২০ মিনিটে অভিযান পরিচালনা করে। তার বাসায় একটি মোবাইল ফোন পাওয়া যায়। পরবর্তীতে মোবাইল ফোনের তথ্য-উপাত্ত পর্যালোচনা করে দেখা যায়, মামলার ঘটনা পরবর্তী ১৬ মে থেকে হোয়াটসঅ্যাপে বাবুর সঙ্গে আসামি শিমুল ভূঁইয়ার যোগাযোগ ও কথোপকথনের তথ্য রয়েছে।

তথ্যপ্রযুক্তির সহায়তায় দেখা যায়, কামাল আহমেদ ঢাকার সায়েদাবাদ এলাকায় অবস্থান করছিল। তাৎক্ষণিক সায়েদাবাদ এলাকায় অভিযান পরিচালনা করে তাকে ৮ জুন রাত পৌনে ১২টার দিকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামাল আহমেদ আসামি শিমুল ভূঁইয়ার সঙ্গে যোগাযোগের বিষয়টি স্বীকার করেন। তিনি জানান, ১৬ মে রাত সাড়ে ১০টার দিকে শিমুল ভূঁইয়ার সঙ্গে কামাল আহমেদ ভিকটিম আনোয়ারুল আজীম আনার অপহরণ সংক্রান্তে হোয়াটসঅ্যাপে কথা বলেন। পরদিন ১৭ মে শিমুল ভূঁইয়ার সঙ্গে কাজী কামাল আহমেদ বাবু অত্যন্ত পরিকল্পিত উপায়ে ফরিদপুর জেলার ভাঙ্গা থানাধীন ভাঙ্গা এক্সপ্রেসওয়ের পাশে গাড়ির ভেতর সাক্ষাৎ করে ভিকটিমকে অপহরণ ও পরবর্তীতে হত্যা সংক্রান্ত ছবি, টাকা-পয়সা লেনদেনের বিষয়ে গোপন মিটিং করে।

তাদের পরিকল্পনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা সেটা জানতে চাইলে বাবু ভিন্ন ভিন্ন কথা বলে বিভ্রান্ত করছে। মামলার মূল রহস্য উদঘাটনসহ শিমুল ভূঁইয়া ও বাবুর পরিকল্পনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা এবং অজ্ঞাতনামা পরিকল্পনাকারীদের শনাক্তকরণ, গ্রেফতার, সঠিক নাম ঠিকানা সংগ্রহের জন্য রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

বিকালে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানের আদালত শুনানি শেষে তার ৭ দিনের রিমান্ডের আদেশ দেন।

/এআই/আরআইজে/এমওএফ/
টাইমলাইন: ভারতে এমপি আনোয়ারুল আজীম নিহত
০৯ জুন ২০২৪, ১৭:৫২
শিমুল ভূঁইয়ার জবানবন্দিতে এমপি আনার হত্যায় বাবুর সংশ্লিষ্টতা মিলেছে
সম্পর্কিত
ছাত্রশক্তির আহ্বায়ক আখতার ২ দিনের রিমান্ডে
গায়েবানা জানাজায় অরাজকতা: চিকিৎসক সাখাওয়াতসহ ২১ জন কারাগারে
কোটা আন্দোলনের প্রভাবে ফাঁকা ঢাকার নিম্ন আদালত
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (১৯ জুলাই, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৯ জুলাই, ২০২৪)
দিনাজপুরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষ, আ.লীগ কার্যালয় ভাঙচুর
দিনাজপুরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষ, আ.লীগ কার্যালয় ভাঙচুর
কোটা পদ্ধতি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি: জিএম কাদের
কোটা পদ্ধতি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি: জিএম কাদের
গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক নিহত
গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক নিহত
সর্বাধিক পঠিত