X
রবিবার, ১৬ জুন ২০২৪
২ আষাঢ় ১৪৩১

আনারের লাশের সন্ধান চান এলাকাবাসী, নেতার শোকে দেবেন কর্মসূচি

নয়ন খন্দকার, ঝিনাইদহ
২৩ মে ২০২৪, ২১:৩৭আপডেট : ২৩ মে ২০২৪, ২১:৩৭

ভারতে ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ঘটনায় স্তব্ধ হয়ে পড়েছে গোটা কালীগঞ্জবাসী। তার লাশ উদ্ধার না হওয়াতে এখনও ধোঁয়াশায় রয়েছেন তারা। লাশ দেখা ছাড়া যেন এমপির মৃত্যুর বিষয়টি এখনও বিশ্বাস হচ্ছে না তাদের। গত কয়েকদিনের মতো বৃহস্পতিবারও (২৩ মে) এমপির শহরের বাসভবন ও পাশেই দলীয় কার্যালয়ের সামনে সহস্রাধিক নেতাকর্মী ভিড় করে লাশ দেশে আনার দাবি করেন তারা।

এদিকে, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুর ১২টার পর ভূষণ রোডের দলীয় কার্যালয়ে কালো পতাকা, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনকালে কান্নায় ভেঙে পড়েন পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ। অঝোরে কেঁদেছেন এই আওয়ামী লীগ নেতা। পতাকা উত্তোলন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইয়ুব হোসেন, মতিয়ার রহমান মতি, ওহিদুজ্জামান ওদু ও মোস্তাফিজুর রহমান বিজুসহ স্থানীয় নেতারা।

তারা কালো ব্যাজ ধারণসহ শুক্রবার (২৪ মে) জুমার নামাজের পর মসজিদে দোয়া মাহফিল করবেন বলেও ঘোষণা দেন।

বৃহস্পতিবার সকাল থেকেই এমপির শহরের বাসভবন ও দলীয় কার্যালয়ের সামনে মানুষের ভিড় জমতে থাকে। মৃত্যু নিয়ে তাদের ধোঁয়াশা কাটছে না তাদের। তিনি কি সত্যিই মারা গেছেন, না বেঁচে আছেন, এমন কথাও বলছেন অনেকেই।

জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও কালীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র বলেন, ‘আনারকে যারা হত্যা করেছে তাদেরকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচার করতে হবে। আমরা আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানায় দ্রুত আমাদের এমপির লাশ দেশে আনার ব্যবস্থা করবেন। এমপি আনার আওয়ামী লীগের মনোনীত টানা তিনবারের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। দলীয়ভাবে আগামী শনিবার সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সভা আহ্বান করে আরও কর্মসূচি গ্রহণ করা হবে।’

উপজেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক মতিয়ার রহমান মতি বলেন,
‘এমপি আনারের মৃত্যু নিয়ে ধোঁয়াশা কাটছে না। তিনি কি সত্যিই মারা গেছেন, না বেঁচে আছেন- তার মৃত্যু বিষয়টি নিয়ে ধুম্রজাল ও ঘোলাটে পরিবেশের সৃষ্টি হয়েছে। আমরা তার লাশের সন্ধান চাই।’

কালীগঞ্জ থানার ওসি আবু আজিফ জানান, আমাদের এখানে একটি জিডি করা আছে। এমপি আনারের বিষয়টি সরকারের ঊর্ধ্বতন সংস্থাগুলো পর্যবেক্ষণ।

উল্লেখ্য, গত ১২ মে দর্শনা হয়ে ভারতে গিয়ে পশ্চিমবঙ্গের বরাহনগর থানার মন্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে পরিচিত এক ব্যক্তির বাড়িতে ওঠেন। পর দিন ১৩ মে ডাক্তার দেখানোর জন্য ওই বাড়ি থেকে বেরিয়ে যান। ১৫ মে এমপির নম্বর থেকে বরাহনগরের বাসিন্দা গোপাল বিশ্বাসের হোয়াটসঅ্যাপে ম্যাসেজ করে জানানো হয়ে, তিনি দিল্লি যাচ্ছেন। ১৬ মে এমপির ব্যক্তিগত গাড়িচালক তরিকুল ইসলামের ব্যক্তিগত মোবাইল ফোনেও একটি ম্যাসেজ পাঠিয়ে জানানো হয় এমপির দিল্লি যাওয়ার কথা।

এরপর থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যান আনোয়ারুল আজিম আনার। পরিবার ও দলীয় নেতাদের সঙ্গেও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তাকে ফোনে বা কোনও মাধ্যমে না পেয়ে বিষয়টি সরকারের ঊর্ধ্বতন পর্যায়ে জানান এমপির পরিবার। এমপি আনোয়ারুল আজীম আনারের সঙ্গে যোগাযোগ করতে না পেরে ১৮ মে থানায় একটি জিডি করেন পরিচিত ভারতের বরাহনগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। ১৯ মে ঝিনাইদহের কালীগঞ্জ থানাতেও তার সেজো ভাই একটি নিখোঁজ ডায়েরি করেন।

জানা গেছে, গত ১৩ মে নিউটাউনের সঞ্জিবা গার্ডেন্সের ফ্ল্যাটে খুন করা হয় বাংলাদেশের ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীমকে। এরপর দেহ টুকরো টুকরো করে ব্যাগে ভরে আততায়ীরা। একটি অ্যাপ থেকে ক্যাব বুক করে তারা। ক্যাবে ব্যাগগুলো তোলে। এরপর ব্যাগ কোথায় ফেলেছে তা এখনও অজানা। হত্যার বিষয়ে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ স্বরাষ্ট্রমন্ত্রী মৃত্যুর বিষয়ে নিশ্চিত করলেও লাশের সন্ধান এখনও মেলেনি।

আনোয়ারুল আজীম ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য। তিনি ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে টানা তিন বার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে ২০০৯ সালে উপজেলা চেয়ারম্যান ও ১৯৯৩ সালে পৌর কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। এমপি হওয়ার পর তিনি এলাকার ব্যাপক উন্নয়ন করছেন। বিভিন্ন সেবামূলক কাজের জন্য তার বেশ সুনাম রয়েছে।

/এফআর/
টাইমলাইন: ভারতে এমপি আনোয়ারুল আজীম নিহত
সম্পর্কিত
এমপি আজীম হত্যার তদন্তে কোনও চাপ নেই: ডিএমপি কমিশনার
এমপি আনার হত্যা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন আ.লীগ নেতা বাবু 
এমপি আজীমকে বালিশচাপা দিয়ে খুন! স্বীকারোক্তি সিয়ামের
সর্বশেষ খবর
সেন্টমার্টিন ইস্যুতে মির্জা ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: ওবায়দুল কাদের
সেন্টমার্টিন ইস্যুতে মির্জা ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: ওবায়দুল কাদের
হামাসের পাতা ফাঁদে পড়ছে ইসরায়েল : জর্জিয়া মেলোনি
হামাসের পাতা ফাঁদে পড়ছে ইসরায়েল : জর্জিয়া মেলোনি
প্রায় দুইশ’ হলের দেশে, মাত্র দুটিতে চলবে ‘ময়ূরাক্ষী’!
প্রায় দুইশ’ হলের দেশে, মাত্র দুটিতে চলবে ‘ময়ূরাক্ষী’!
ইয়েমেনের উপকূলে জাহাজের কাছে বিস্ফোরণ
ইয়েমেনের উপকূলে জাহাজের কাছে বিস্ফোরণ
সর্বাধিক পঠিত
রেমিট্যান্সের পালে স্বস্তির হাওয়া, রিজার্ভেও উন্নতি
রেমিট্যান্সের পালে স্বস্তির হাওয়া, রিজার্ভেও উন্নতি
‘মাস্তান’ গরুটির জন্য কাঁদছে দর্শক
‘মাস্তান’ গরুটির জন্য কাঁদছে দর্শক
ভ্রমণের আগেই জরিমানা গুনছেন ট্রেনযাত্রীরা!
ঈদে বাড়ি ফেরাভ্রমণের আগেই জরিমানা গুনছেন ট্রেনযাত্রীরা!
রেড মিট খাওয়ার আগে এই ১৩ পরামর্শ জেনে নিন
রেড মিট খাওয়ার আগে এই ১৩ পরামর্শ জেনে নিন
গরুবাহী গাড়ি থেকে চাঁদা আদায়, পুলিশের ৫ সদস্য বরখাস্ত
গরুবাহী গাড়ি থেকে চাঁদা আদায়, পুলিশের ৫ সদস্য বরখাস্ত