X
রবিবার, ১৪ আগস্ট ২০২২
৩০ শ্রাবণ ১৪২৯

ভোরেই সমাবেশস্থলে লাখো মানুষের ভিড়

রফিকুল ইসলাম, মাদারীপুর
২৫ জুন ২০২২, ০৬:৫৪আপডেট : ২৫ জুন ২০২২, ০৮:৩২

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন শেষে শনিবার (২৫ জুন) শিবচরের বাংলাবাজার ঘাটে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর ১২টার পর সমাবেশ শুরুর কথা থাকলেও ভোর থেকেই এখানে ভিড় জমিয়েছেন দক্ষিণাঞ্চলের ২১ জেলাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা লাখো মানুষ। এদিকে প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে পুরো মাদারীপুর জেলায় উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে। 

 ভোরে দেখা গেছে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের শিবচরের অংশ ও বিভিন্ন আঞ্চলিক সড়ক দিয়ে মিছিলে-স্লোগানে উজ্জীবিত নেতাকর্মীদের স্রোত জনসভাস্থলের দিকে এগিয়ে যাচ্ছে। লাল-সবুজের টি-শার্ট ও মাথায় ক্যাপ পরে পায়ে হেঁটে বা পিকআপ ভ্যান, ট্রাক ও বাসযোগে বিভিন্ন সড়ক ধরে ঘাটের দিকে আসছেন নেতাকর্মীরা। মিছিলে বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতা-কর্মী-সমর্থকরা আছেন।

পাশাপাশি আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতৃবন্দরাও জনসভাস্থল আসতে শুরু করেছেন। তারা সবাই বাংলাবাজার ঘাটে জনসমাবেশ অংশ নেবেন। শুনবেন তাদের প্রিয় নেতার কথা।

 এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্যদের ছবি সংবলিত পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে জনসভাস্থলের আশপাশের পুরো তিন কিলোমিটার এলাকা । 

প্রধানমন্ত্রীর জনসভায় অংশ নিতে মাদারীপুরের আশপাশের জেলাগুলো থেকেও আওয়ামী লীগ ও এর সহযোগী- ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে এসে যোগ দিচ্ছেন। নেতাকর্মীদের মিছিল-স্লোগান ও পদচারণায় মুখরিত হয়ে উঠেছে পুরো এলাকা। এমনকি গ্রামগঞ্জ থেকেও এসেছেন নেতাকর্মীরা। ফলে জনসভার আগেই লোকে লোকারণ্য হয়ে উঠে জনসভাস্থল ও আশপাশের এলাকা।

ঢোল-তবলাসহ বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্রের বাজনায় পুরো এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে।

তবে সমাবেশস্থলের দুই কিলোমিটার দূরে সব ধরনের যানবাহন আটকে দেওয়া হয়েছে। সাধারণ মানুষ এবং দলীয় নেতাকর্মীরা গাড়ি থেকে নেমে সমাবেশস্থলে যাচ্ছেন।

অন্যদিকে বাংলাবাজারের অস্থায়ী ঘাটে ভোর থেকে বিভিন্ন এলাকা থেকে লঞ্চ-ট্রলার এসে ভিড়ছে। এসব নৌযানে করে হাজার হাজার মানুষ সমাবেশে যোগ দিতে আসছেন।  

 এদিকে জনসভার সার্বিক নিরাপত্তা নিশ্চিতে বাংলাবাজার ঘাটের ও আশপাশে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য কাজ করছেন। তারা ১০ ফুট দূরত্বে দাঁড়িয়ে নিরাপত্তা দিচ্ছেন আগতদের। এছাড়াও সমাবেশ ঘিরে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। সমাবেশস্থলের প্রবেশমুখ আর্চওয়ে দিয়ে নিরাপত্তা তল্লাশি করে ঢুকতে দেওয়া হচ্ছে নেতাকর্মীদের।

শিবচরের কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান মাদবর প্রায় ১০ হাজার লোক নিয়ে একটি মিছিলসহকারে জনসভাস্থলে প্রবেশ করেন। এ সময় তিনি বলেন, আমার এলাকার পাশেই মঞ্চ। প্রধানমন্ত্রীর জনসভা আসা আমাদের দায়িত্ব। ভোর ৫টার দিকে আমাদের নেতাকর্মীদের নিয়ে হেঁটে রওনা হযে সমাবেশস্থলে এসেছি।

 শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে মাদারীপুরের নেতাকর্মীরা উজ্জ্বীবিত। বাংলাবাজার ঘাটে প্রধানমন্ত্রীর জনসভাকে সফল করতে সারা দেশ থেকেই লোকজন আসছেন। কারণ সবারই আশা আকাঙ্খার এই পদ্মা সেতু আজ উদ্বোধন হবে। প্রধানমন্ত্রীর ভাষণ শুনতে শিবচর উপজেলা আওয়ামী লীগের লক্ষাধিক মানুষসহ প্রায় ১০ লাখ লোক এখানে আসবেন।

মাদারীপুর জেলা আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে বলেন, জনসভাস্থলে নেতাকর্মীরা মিছিল নিয়ে আসতে শুরু করেছেন। এরই মধ্যে দক্ষিণ অঞ্চলের মানুষের   পদভারে মুখরিত হয়ে উঠেছে বাংলাবাজার ঘাট।

 

/টিটি/
টাইমলাইন: পদ্মা সেতু টাইমলাইন
২৬ জুন ২০২২, ১০:০০
২৫ জুন ২০২২, ১৩:১৮
২৫ জুন ২০২২, ১১:৫৯
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
স্ট্রিমিং-এর অনলাইন স্টোর নিয়ে ভাবছে ইউটিউব
স্ট্রিমিং-এর অনলাইন স্টোর নিয়ে ভাবছে ইউটিউব
ঘাতক ট্যাংকের পথে আলোর মিছিল
ঘাতক ট্যাংকের পথে আলোর মিছিল
আমার বাড়িতে সিবিআই গেলে কী করবেন, প্রশ্ন মমতার
আমার বাড়িতে সিবিআই গেলে কী করবেন, প্রশ্ন মমতার
এ বিভাগের সর্বশেষ
কঠোর অবস্থানে পদ্মা সেতু কর্তৃপক্ষ
কঠোর অবস্থানে পদ্মা সেতু কর্তৃপক্ষ
কৌশলে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল
কৌশলে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল
পদ্মা সেতুতে প্রথম দিনে টোল আদায় দুই কোটি টাকা
পদ্মা সেতুতে প্রথম দিনে টোল আদায় দুই কোটি টাকা
জয়পুরহাট থেকে পদ্মা সেতু দেখতে এলেন বৃদ্ধ মোজাহার আলী
জয়পুরহাট থেকে পদ্মা সেতু দেখতে এলেন বৃদ্ধ মোজাহার আলী
পদ্মা সেতুতে সাড়ে ৩ কিলোমিটার যানজট
পদ্মা সেতুতে সাড়ে ৩ কিলোমিটার যানজট