X
বুধবার, ২৪ জুলাই ২০২৪
৮ শ্রাবণ ১৪৩১

যশোর সদরে চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ, ভোট পড়ছে কম

যশোর প্রতিনিধি
০৫ জুন ২০২৪, ১০:১২আপডেট : ০৫ জুন ২০২৪, ১০:১২

যশোর সদর উপজেলা পরিষদের নির্বাচনে সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের সংখ্যা খুবই কম পরিলক্ষিত হয়েছে। সদরের বালিয়া ভেকুটিয়া মাধ্যমিক বিদ্যালয় ও বালিয়া বেকুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুটি কেন্দ্রে ভোটগ্রহণের প্রথম ঘণ্টায় দেড়শয়ের মতো ভোট পড়েছে বলে জানা গেছে।

বালিয়া ভেকুটিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সৌমেন গায়েন জানান, এই কেন্দ্রে মোট পুরুষ ভোটার ২ হাজার ২৭২ জন। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শান্তিপূর্ণ পরিবেশেই শুরু হয়েছে। সকাল ৯টা নাগাদ ইভিএম মেশিনে ভোটাররা ৭০টি ভোট প্রদান করেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বয়স্ক ভোটারদের ভোট প্রদানের ক্ষেত্রে একটু সমস্যা দেখা দিচ্ছে। তারা একজন প্রার্থীকে ভোট দিয়ে বের হওয়ার চেষ্টা করছেন। সেক্ষেত্রে একটু সমস্যা দেখা দেয়।’

বালিয়া ভেকুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিচ্ছেন নারীরা। এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার শামীম হোসেন জানান, মোট ভোটারের সংখ্যা ২ হাজার ২৯৭ জন। সকাল ৯টা নাগাদ এখানেও ৭০-৭৫টি ভোট পড়েছে। ইভিএম মেশিনে ভোটগ্রহণে তেমন বড় ধরনের কোনও সমস্যা দেখা দেয়নি বলে তিনি জানান।

এই কেন্দ্রে ভোট দিতে আসা ৮০ বছর বয়সী সালেহা বেগম জানান, মেশিনে ভোট দিতে প্রথম একটু সমস্যা হচ্ছিল। পরে একজন এসে দেখিয়ে দেওয়ার পর নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে এসেছি।

যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৮, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন।

এ উপজেলায় এবার মোট ২১৯টি ভোটকেন্দ্রে ১ হাজার ৭৫৬ কক্ষে ভোটগ্রহণ হবে। এতে দায়িত্ব পালন করবেন ২১৯ জন প্রিসাইডিং অফিসার, ১ হাজার ৭৫৬ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৩ হাজার ৫১২ জন পোলিং অফিসার।

সদর উপজেলায় মোট ভোটার ৬ লাখ ৭ হাজার ৭৪২ জন। এর মধ্যে পুরুষ ৩ লাখ ৪ হাজার ৭৩০, নারী ৩ লাখ ৩ হাজার ৫২ ও হিজড়া ভোটার ৭ জন।

চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী (আনারস), তৌহিদ চাকলাদার ফন্টু (মোটরসাইকেল), ফাতেমা আনোয়ার (ঘোড়া), আনোয়ার হোসেন বিপুল (দোয়াত কলম), মোহিত কুমার নাথ (শালিক), শাহারুল ইসলাম (জোড়া ফুল), শফিকুল ইসলাম জুয়েল (কাপ পিরিচ) ও আরিফুল ইসলাম হীরা (হেলিকপ্টার) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন সুলতান মাহমুদ বিপুল (টিউবওয়েল), শেখ জাহিদুর রহমান লাবু (বৈদ্যুতিক বাল্ব), শাহাজান কবির শিপলু (চশমা), কামাল খান পর্বত (তালা) ও মনিরুজ্জামান (উড়োজাহাজ)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আরা মিলি (কলস), বাশিনূর নাহার ঝুমুর (ফুটবল) এবং শিল্পী খাতুন (হাঁস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

/কেএইচটি/
টাইমলাইন: উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪
০৫ জুন ২০২৪, ১০:১২
যশোর সদরে চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ, ভোট পড়ছে কম
সম্পর্কিত
দেশের মানুষের উন্নত জীবনযাপনের লক্ষ্যে কাজ করছে সরকার: ধর্মমন্ত্রী
নতুন উপজেলা চেয়ারম্যানদের চার ভাগের তিন ভাগই ব্যবসায়ী
ছবিতে ভোটকেন্দ্রে হাসি মুখে লেবার পার্টির নেতারা
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (১৯ জুলাই, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৯ জুলাই, ২০২৪)
দিনাজপুরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষ, আ.লীগ কার্যালয় ভাঙচুর
দিনাজপুরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষ, আ.লীগ কার্যালয় ভাঙচুর
কোটা পদ্ধতি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি: জিএম কাদের
কোটা পদ্ধতি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি: জিএম কাদের
গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক নিহত
গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক নিহত
সর্বাধিক পঠিত