X
রবিবার, ২৬ মে ২০২৪
১২ জ্যৈষ্ঠ ১৪৩১

ভোট দিয়ে মাশরাফি বললেন, ‘জয়ের ব্যাপারে আমি আশাবাদী’

নড়াইল প্রতিনিধি
০৭ জানুয়ারি ২০২৪, ১৩:৪২আপডেট : ০৭ জানুয়ারি ২০২৪, ১৩:৪২

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা ভোট প্রদান শেষে সাংবাদিকদের বলেছেন, ‘জয়ের ব্যাপারে আমি আশাবাদী। জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে তাদের ভোট দিতে এসেছেন। শীতের সকালেও ব্যাপকসংখ্যক ভোটার কেন্দ্রে এসেছেন। দুপুর থেকে বিকাল ৪টা পর্যন্ত কাঙ্ক্ষিত ভোট কাস্টিং হবে।’

রবিবার (৭ জানুয়ারি) বেলা পৌনে ১১টায় শহরের আলাদতপুরস্থ নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে প্রবেশ করে ভোট প্রদান শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘বৃদ্ধ এবং নারীদের স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে আসা দেখে ভালো লাগছে।’ নির্বাচনে বিজয়ী হলে কী করবেন, এ প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘নির্বাচন যাক তারপর বলবো।’

‘আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দেবো’ বলে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রের ১ নম্বর ভোটকক্ষে প্রবেশ করেন।

ভোট প্রদানের পর তিনি নড়াইল ও লোহাগড়ার বিভিন্ন ভোটকেন্দ্রে যান এবং উপস্থিত ভোটারদের হাত নেড়ে শুভেচ্ছা জানান।

মাশরাফির ভোট দেওয়ার আগে এ কেন্দ্রে সকাল ৯টায় ভোট দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস। সকাল ১০টায় ভোট দিতে আসেন নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা।

কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা বিপুল কুমার অধিকারী জানান, এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা দুই হাজার ২৩১ জন। এর মধ্যে নারী ভোটার এক হাজার ১৭০ এবং পুরুষ ভোটার এক হাজার ৬১ জন। মাশরাফি পুরুষ ভোটার তালিকার ১ নম্বর ভোটার বলে জানান তিনি।

ভোট দেওয়ার আগে সকাল সোয়া ১০টার দিকে মাশরাফি শহরের ভওয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে যান। সেখানে অবস্থানরত কমনওয়েলথ নির্বাচন পর্যবেক্ষক দলের বিদেশি প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন। ভোটাররা নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে বলে বিদেশি পর্যবেক্ষকদের তিনি জানান।

এ সময় নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মো. মেহেদী হাসান, জেলা নির্বাচন অফিসার মো. জসিম উদ্দিন, ভোট পর্যবেক্ষণে আসা পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. নাজমুল হুসাইন, সিনিয়র সহকারী সচিব ফয়সাল মোস্তফাসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মাশরাফির গ্রামের বাড়ি সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের চারিখাদা গ্রামে। চারিখাদা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল সাড়ে ৯টায় গিয়ে দেখা যায়, সেখানে তার (মাশরাফি) পিতা গোলাম মুর্তজা স্বপন ভোটারদের ভোটকেন্দ্রে আনার ব্যাপারে গ্রামবাসীকে উৎসাহিত করছেন। এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. মনির হোসেন বলেন, ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত  হচ্ছে। ভোটারদের উপস্থিতি ধীরে ধীরে বাড়ছে।’

নড়াইল জেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায়, জেলার দুটি আসনে মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৪১ হাজার ১৩২ জন।এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার এবং নারী ভোটার ৩ লাখ ২০ হাজার ১৩২ জন। এবারের নির্বাচনে ২৫৭টি ভোটকেন্দ্রের ১ হাজার ৪৪১টি ভোটকক্ষে ভোট গ্রহণ চলছে।

/কেএইচটি/
টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
১১ জানুয়ারি ২০২৪, ১৯:৩২
১১ জানুয়ারি ২০২৪, ০৩:৩০
১১ জানুয়ারি ২০২৪, ০২:০৯
১০ জানুয়ারি ২০২৪, ২৩:২০
১০ জানুয়ারি ২০২৪, ২২:২৭
সম্পর্কিত
ক্রিকেট বিশ্বকাপ নয়, অলিম্পিকে সোনা জেতা হবে বাংলাদেশের সেরা অর্জন: মাশরাফি
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড এখনও দেখেননি মাশরাফি!
‘ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে’
সর্বশেষ খবর
রাজধানীতে গ্রেফতার ২২
রাজধানীতে গ্রেফতার ২২
দিল্লির শিশু হাসপাতালে আগুন, সাত নবজাতকের মৃত্যু
দিল্লির শিশু হাসপাতালে আগুন, সাত নবজাতকের মৃত্যু
তরুণদের বন্যপ্রাণীর ক্ষতি না করার শপথ করালেন প্রধান বন সংরক্ষক
তরুণদের বন্যপ্রাণীর ক্ষতি না করার শপথ করালেন প্রধান বন সংরক্ষক
অতিরিক্ত যাত্রী নিয়ে মোংলায় ট্রলারডুবি
অতিরিক্ত যাত্রী নিয়ে মোংলায় ট্রলারডুবি
সর্বাধিক পঠিত
ব্যক্তি পর্যায়ের কর হার বাড়বে
ব্যক্তি পর্যায়ের কর হার বাড়বে
‘তুফান’র গানে প্রীতম, আছেন পর্দায়ও!
‘তুফান’র গানে প্রীতম, আছেন পর্দায়ও!
এমপি আনার হত্যা: কে এই সিলিস্তা রহমান?
এমপি আনার হত্যা: কে এই সিলিস্তা রহমান?
সর্বজনীন পেনশন স্কিমে যুক্ত হলেন কেএসআরএমের ১ হাজার কর্মকর্তা-কর্মচারী
সর্বজনীন পেনশন স্কিমে যুক্ত হলেন কেএসআরএমের ১ হাজার কর্মকর্তা-কর্মচারী
রঙমিস্ত্রি থেকে যেভাবে এমপি আনার হত্যায় জড়ায় জিহাদ
রঙমিস্ত্রি থেকে যেভাবে এমপি আনার হত্যায় জড়ায় জিহাদ